কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তিন্দুতে ভ্রমণকারীদের যেতে হয় থানছি হয়েই। ছবি: প্রিয়.কম

থানচি ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা

খন্দকার মহিউদ্দিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৭, ১৯:৩৯
আপডেট: ১৫ নভেম্বর ২০১৭, ১৯:৩৯

(প্রিয়.কম) বর্তমান সময়ে ভ্রমণকারীদের অন্যতম পছন্দের তালিকায় রয়েছে আমিয়াখুম, নাফাখুম আর সাতভাইখুম। এর মধ্যে যে কোনটিতে যেতে চাইলে আপনাকে অবশ্যই যেতে হবে বান্দরবনের থানচি হয়ে। এমনকি রেমাক্রি অথবা তিন্দু যেতে হলেও থানচিই বহুল ব্যবহৃত পথ। কিন্তু আগামী ১৬ ও ১৭ এই রাস্তাগুলো ব্যবহারের ব্যাপারে থাকছে নিষেধাজ্ঞা। তাই যে সকল ভ্রমণকারী আগামী ১৬ ও ১৭ নভেম্বরের মধ্যে থানছি, রেমাক্রি কিংবা তিন্দু এই তিন ইউনিয়নে ভ্রমণের পরিকল্পনা করছিলেন তারা পরিকল্পনা পিছিয়ে দিন । আর যারা এই দুই দিনের মধ্যে ফেরত আসার কথা ভাবছিলেন তাদেরকেও নিতে হবে ভিন্ন পরিকল্পনা। 


গুগল ম্যাপে দেখে নিন থানচি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বান্দরবন পার্বত্য জেলার থানচি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে আজ ১৪ই নভেম্বর ২০১৭ইং তারিখে এই বিষেষ ঘোষণাটি দেওয়া হয়। উক্ত ঘোষণা মোতাবেক বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মাননীয় প্রতিমন্ত্রী আগামী ১৬ই নভেম্বর ২০১৭ ইং তারিখে থানছি উপজেলায় যাবেন। মাননীয় প্রতিমন্ত্রীর থানচি গমন উপলক্ষে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভার সিদ্ধান্ত অনুসারে সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষা ও আবাসনগত সমস্যা এড়াতে আগামী ১৬ ও ১৭ নভেম্বর ২০১৭ তারিখে থানচি উপজেলা সদর থেকে তিন্দু ও রেমাক্রি ইউনিয়নে সকল প্রকার পর্যটক ভ্রমণ সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এখানে উল্লেখ্য যে, এই তিন ইউনিয়নের স্থানীয় জনগণের চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা বলবত হবে না। অর্থাৎ, তাদের চলাচল স্বাভাবিক থাকবে। 

সম্পাদনাঃ ড. জিনিয়া রহমান

প্রিয় ট্রাভেল সম্পর্কে আমাদের লেখা পড়তে ভিজিট করুন আমাদের ফেসবুক পেইজে। যে কোনো তথ্য জানতে মেইল করুন [email protected] এই ঠিকানায়। ভ্রমণ বিষয়ক আপনার যেকোনো লেখা পাঠাতে ক্লিক করুন এই লিংকে - https://www.priyo.com/post