কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লালমনিরহাটে আবারও তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে বসতবাড়িতে প্রবেশ করছে। ছবি: প্রিয়.কম

লালমনিরহাটে আবারও তিস্তা নদীর পানি বৃদ্ধি

আসাদুজ্জামান সাজু
কন্ট্রিবিউটর, লালমনিরহাট
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৫৪
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৫৪

(প্রিয়.কম) ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে লালমনিরহাটে তিস্তা নদীর পানি আবারও বৃদ্ধি পেয়েছে। ২১ সেপ্টম্বর বৃহস্পতিবার সন্ধ্যা থেকে তিস্তা নদীর পানি হঠাৎ করে বৃদ্ধি পেতে থাকে। ফলে তিস্তা ব্যারাজের উজান ও ভাটিতে নদীর তীরবর্তী এলাকাগুলোতে বন্যা দেখা দিয়েছে। তিস্তা নদীর পানি বিপদ সীমার ১৮ সে. মি. নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী গ্রামের রসিদুল ইসলাম, মকবুল আলম ও জাবেদ আলী জানান, ভারত থেকে নেমে আসার পানিতে তিস্তা নদীর পানি বৃদ্ধির ফলে তিস্তা ব্যারাজ এলাকাতেও পানি বৃদ্ধি পেয়েছে। গত বন্যায় বাঁধ ও রাস্তাগুলো ভেঙ্গে যাওয়ায় প্রচণ্ড গতিতে ওই পানি লোকলয়ে প্রবেশ করায় বেশ কিছু পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। পানিবন্দী লোকজনের মাঝে বিশুদ্ধ পানি ও শুকনা খাবার সংকট দেখা দিয়েছে।

হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন চেয়ারম্যান ডা. আতিয়ার রহমান জানান, তার এলাকায় বেশ কিছু পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

হাতীবান্ধা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহম্মেদ জানান, পানিবন্দী এলাকাগুলোর খোজঁ খবর নেয়া হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড দোয়ানী-ডালিয়া শাখার নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান পানি বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন। 

প্রিয় সংবাদ/কামরুল