কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অস্ট্রেলিয়াকে প্রথম টেস্টে হারানোর পর উল্লাসিত বাংলাদেশ দল। ছবি: এএফপি

বন্যার্তদের সহায়তায় জাতীয় দলের ক্রিকেটাররা

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৯
আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৯

(প্রিয়.কম, চট্টগ্রাম) কদিন আগেই বন্যার্তদের সাহায্যার্থে প্রায় ৩০০০ হাজার পরিবারকে ত্রাণ  দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিব)। তারই ধারাবাহিকতায় এবার বন্যার্তদের সাহায্য করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। এরই মধ্যে কিছু অর্থ দিয়েছেন মুশফিকুর রহিমরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের আগে চট্টগ্রামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। বন্যা দূর্গতদের নিয়ে ক্রিকেটারদের কোন পরিকল্পনা আছে কিনা, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, হ্যা, আমরা পরিকল্পনা করছিএরই মধ্যে আমরা কিছু টাকা বন্যার্তদের সাহায্যে খরচ করেছিসিরিজ শেষে আমাদের কয়েকজন ত্রাণ দিতে পারবো

মুশফিক জানান, ক্রিকেটের মাধ্যমেও বন্যার্তদের মুখে হাসি ফোটাতে চান তিনি। অজিদের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচেও যদি হয় পায় বাংলাদেশ; সেক্ষেত্রে এই খারাপ সময়ের মধ্যেও বন্যা দূর্গত সমর্থকরা খুশি হবে বলে ভাবনা তার।

এ প্রসঙ্গে বললেন, বন্যার এই সময়ে মাঠে যদি আমরা ভালো পারফর্ম করতে পারি, তাহলে আশা করি তাদের মুখে একটা হাসি দেখতে পারবোবন্যার্তদের জন্য শুভ কামনাদোয়া করছি, যাতে বন্যা দূর হয়ে যায়, এবং তারা তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসে

বাংলাদেশের উত্তরাঞ্চল ডুবছে বন্যার পানিতে। লাখো মানুষ পানিবন্দী। প্রয়োজন খাবার পানি থেকে শুরু করে মাথা গোঁজার ঠাই পাওয়া নিয়েও বিপাকে তারা। এমন সময়ে তাদের সাহায্যে এগিয়ে আসছে অনেক সরকারি থেকে শুরু করে অনেক বেসরকারি সংগঠন। বাকিদের মতোই তাদের পাশে দাড়াচ্ছে  বিসিবি ও ক্রিকেটাররা।

এদিকে, অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে সোমবার মাঠে নামবে বাংলাদেশ দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে সকাল ১০টায়।