কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্কুলছাত্রী ময়ূরী খানম। ছবি: সংগৃহীত

পিরোজপুরে বিদ্যালয়ের ছাড় পত্র পেয়ে ছাত্রীর আত্মহত্যার অভিযোগ

মশিউর রহমান রাহাত
কন্ট্রিবিউটর, পিরোজপুর
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৬
আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৬

(প্রিয়.কম) পিরোজপুরে বিদ্যালয়ের ছাড় পত্র পেয়ে লজ্জায় সপ্তম শ্রেণির এক ছাত্রী ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ অভিযোগ অস্বীকার করেছেন।

১৫ সেপ্টম্বর শুক্রবার সকালে সদর উপজেলার টোনা ইউনিয়নের তেজদাসকাঠি গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ময়না তদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করেছে। ময়ূরী খানম (১৩) তেজদাসকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ওই এলাকার রফিকুল ইসলামের মেয়ে। বেশ কিছুদিন আগে তার বাবা মায়েল ছাড়াছাড়ি হয়ে যাওয়ায় সে নানা বাড়িতে থেকে স্কুলে পড়াশুনা করত।

এলাকাবাসী সূত্রে জানা গেছে ময়ূরীর সঙ্গে স্থানীয় বখাটে রেন্ট-এ মোটর সাইকেলের চালক আরিফের সঙ্গে প্রেমের সখ্যতা গড়ে ওঠে। বিষয়টি স্থানীয়ভাবে বেশ আলোচিত হয়। আরিফ বিবাহিত হওয়ায় স্থানীয়রা আরিফকে এ পথ থেকে চলে যেতে বলে।

এদিকে আরিফের সঙ্গে একই গ্রামে আদূরী নামের আরও এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল। পরে তাও এলাকাবাসী জানতে পারে। এ নিয়ে চারদিকে কানাঘুষা শুরু হয়।

এ দিকে আরিফ-ময়ুরীর প্রেম ঘটিত বিষয়টি তেজদাসকাঠি গ্রামের সর্বত্র এবং ওই বিদ্যালয় ব্যাপকভাবে আলোচিত হয়। বিষয়টি বিদ্যালয়ের নজরে এলে শৃঙ্খলা পরিপন্থী হওয়ায় ময়ূরীসহ দুই ছাত্রীকে ছাড়পত্র ও দুইজনকে এক মাসের জন্য স্কুল থেকে বহিষ্কার করা হয়।

টোনা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য আব্দুর রাজ্জাক নান্টু বলেন, কয়েকজন ছাত্রীকে টিসি দেয়ার খবর পেয়ে স্কুলে যাই এবং প্রধান শিক্ষককে টিসি না দেয়ার অনুরোধ করি। কিন্তু প্রধান শিক্ষক তা কর্ণপাত করেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই স্কুলের এক ছাত্রী জানায়, বৃহস্পতিবার বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়ূরীসহ আরও তিন ছাত্রীকে উদ্দেশ্য করে শ্রেণি কক্ষে নোটিশ পাঠিয়ে জানিয়ে দেয় যে বিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী অভিযোগ থাকায় ময়ূরীসহ দুই ছাত্রীকে ছাড়পত্র ও দুইজনকে এক মাসের জন্য স্কুল থেকে বহিষ্কার করা হয়। এ কারণেই লজ্জায় মূছড়ে পড়ে ছাত্রীরা। এর পর তাদের মধ্যে ময়ূরী আত্মহত্যার পথ বেছে নেয়।

এ ব্যপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নুল আবেদীন জানান, বিদ্যালয়ের আইন-শৃঙ্খলা বজায় রাখতেই উক্ত ছাত্রীদেরকে সতর্কতামূলক নোটিশ প্রদান করা হয় শ্রেণি কক্ষে। কিন্তু কাউকে কোন ছাড়পত্র দেয়ার বিষয়টি সত্য নয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. হাসনাইন পারভেজ জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ত্রিভূজ প্রেমের কারণেই ময়ূরী আত্মহননের পথ বেছে নিয়েছে। পুলিশ বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

প্রিয় সংবাদ/কামরুল