কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি সংগৃহীত

তারেক-মিশুকসহ ৫ জন নিহতের মামলায় বাসচালকের যাবজ্জীবন

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৭, ০৬:২৩
আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৭, ০৬:২৩

ফাইল ছবি

(প্রিয়.কম) তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহতের মামলায় বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

২২ ফেব্রুয়ারি বুধবার মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর এই রায় দেন।

বাসচালক জামির হোসেনকে ৩০৪ ধারায় দোষী সাব‌্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি পাঁচ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

অন্য একটি ধারায় আদালত বাসচালককে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড, দুই হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রামে চলচ্চিত্রকার তারেক মাসুদ তার নতুন ছবি ‘কাগজের ফুল’ এর শুটিং লোকেশন নির্বাচনের জন্য আসেন। স্ত্রী ক্যাথরিন মাসুদ, শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর ছেলে এটিএন নিউজের সিইও মিশুক মুনীর, অধ্যাপক ঢালী আল মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলিসহ মোট ৯ জন তার সফরসঙ্গী ছিলেন।

ঢাকা ফেরার পথে সাড়ে ১২টার দিকে ওই স্থানে তাদের বহনকারী মাইক্রোবাসের (ঢাকা মেট্রো-চ-১৩-০৩০২) সঙ্গে বিপরীতমুখী চুয়াডাঙ্গাগামী বাসের (ঢাকা মেট্রো-ব-১৪-৪২৮৮) মুখোমুখি সংঘর্ষে হয়।

দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মুনীর ছাড়াও তারেক মাসুদের প্রোডাকশন ম্যানেজার ওয়াসিম ও কর্মী জামাল এবং মাইক্রোবাসের চালক মুস্তাফিজ ঘটনাস্থলেই নিহত হন। আহত হন অন্যরা।

এ ঘটনায় মানিকগঞ্জের ঘিওর থানার তৎকালীন এসআই লুৎফর রহমান চুয়াডাঙ্গার ডিলাক্স পরিবহনের সংশ্লিষ্ট বাসের চালক জামির হোসেনকে আসামি করে মামলা করেন। 

এ ঘটনায় মানিকগঞ্জের ঘিওর থানার তৎকালীন এসআই লুৎফর রহমান চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের সংশ্লিষ্ট বাসের চালক জামির হোসেনকে আসামি করে মামলা করেন।  

প্রিয় সংবাদ/আশরাফ/রিমন