কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তামিম ইকবাল, মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। ছবি: প্রিয়.কম

ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে তামিম, এগিয়েছেন মিরাজ-তাইজুল

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ৩১ আগস্ট ২০১৭, ১৫:২২
আপডেট: ৩১ আগস্ট ২০১৭, ১৫:২২

(প্রিয়.কম) অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০ রানে ঢাকা টেস্ট জয়ের পাশাপাশি আরও সুসংবাদ এসেছে বাংলাদেশ শিবিরে। ম্যাচে অসাধারণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট র‍্যাংকিংয়ে এগিয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

বৃহস্পতিবার আইসিসির সর্বশেষ র‍্যাংকিং প্রকাশিত হয়েছে। ঢাকা টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি পাওয়ার সুযোগ তৈরি হলেও প্রথম ইনিংসে ৭১ রান ও দ্বিতীয় ইনিংসে ৭৮ রান করেছেন তামিম। অসাধারণ এই পারফরম্যান্সের উপর ভর করে টেস্ট ব্যাটসম্যানের র‍্যাংকিংয়ে ছয় ধাপ এগিয়েছেন ড্যাশিং ওপেনার তামিম। ক্যারিয়ার সেরা ৭০৯ রেটিং পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে অবস্থান করছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

ক্যারিয়ারের ৫০ তম টেষ্টে সেঞ্চুরি না করতে পারলেও সাদা পোশাকে আটটি সেঞ্চুরি আছে তামিমের। পাশাপাশি আছে ২৪টি হাফসেঞ্চুরিও। মোট রান ৩৮২৬।

তামিম ইকবাল।

ঢাকা টেস্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী তামিম ইকবাল। ছবি: প্রিয়.কম

তিন ধাপ এগিয়ে বোলারদের র‍্যাংকিংয়ে ৩০ নম্বরে আছেন মিরাজ। অপরদিকে চার ধাপ এগিয়ে ৩২ নম্বরে অবস্থান করছেন তাইজুল।

চতুর্থ ইনিংসে দারুণ শতক তুলে নিয়ে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। পাঁচ ধাপ এগিয়ে র‍্যাংকিংয়ের ছয় নম্বরে অবস্থান করেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। তবে রেটিং পয়েন্ট খুইয়েছেন তিনি।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ