কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তামিম ইকবাল। ছবি: প্রিয়.কম

দেশে ফিরছেন তামিমও!

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৭, ২১:৫৪
আপডেট: ২০ অক্টোবর ২০১৭, ২১:৫৪

(প্রিয়.কম) বিকেলেই জানা গিয়েছিল, তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে অনিশ্চিত তামিম ইকবাল। এর রেশ না কাটতেই নতুন করে দুঃসংবাদ পেল বাংলাদেশ। দেশে ফিরতে হচ্ছে বাঁ-হাতি এই ওপেনারকে।

জানা গেছে, বিমানের টিকেট মিললে শনিবারই বাংলাদেশের উদ্দেশে রওনা হবেন জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার। একান্ত টিকেট না পাওয়া গেলে রোববার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও পেসার মুস্তাফিজুর রহমানের সঙ্গে দক্ষিণ আফ্রিকা ছাড়বেন দেশসেরা এই ওপেনার।

তিন দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে উরুতে চোট পান তামিম। চোটের কারণে প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডেতে মাঠে নামা হয়নি তামিম ইকবালের। মাঠে নেমেছিলেন সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে। কিন্তু বিধি বাম! দ্বিতীয় ওয়ানডে খেলার পর পুরনো ব্যথা আবার বেড়ে যায়। ব্যথা বাড়ায় শুক্রবার দলের সঙ্গে অনুশীলন করতে পারেননি তামিম।

দুপুরে স্থানীয় হাসপাতালে তামিমের আল্ট্রাসনোগ্রাম কারানো হয়। রিপোর্টে দেখা গেল, চোটটা আরও বেড়েছে! এজন্য দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে তামিমকে ছিটকে যেতে হল। জানা গেছে, আগামী ২৪-২৫ দিন তামিমকে বিশ্রামে থাকতে হবে। আর তাতে দক্ষিণ আফ্রিকা সিরিজের বাকি ম্যাচের পাশাপাশি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম তিনটি ম্যাচও খেলতে পারবেন না বাঁ-হাতি এই ওপেনার।

তামিমের আগে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে যান মুস্তাফিজ। প্রথম ওয়ানডের আগে অনুশীলনে গোড়ালি মচকে যাওয়ায় ছিটকে গেছেন বাঁ-হাতি এই পেসার। আগামী ২২ অক্টোবর ইস্ট লন্ডনে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে। এরপর স্বাগতিকদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ। ২৯ অক্টোবর পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় থাকতে হবে সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহদের। কিন্তু তার আগেই দেশে ফিরেবেন তামিম-মুস্তাফিজ।