কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তামিম ইকবাল। ছবি: প্রিয়.কম

গুরুতর নয় তামিমের চোট

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৭, ১০:২৬
আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৭, ১০:২৬

(প্রিয়.কম) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ মাঠে গড়াতে বাকি মাত্র ছয়দিন। তার আগেই বাংলাদেশকে দুঃচিন্তায় ফেলে দিয়েছিলেন তামিম ইকবাল। বৃহস্পতিবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ চলকালীন মাংসপেশিতে টান পড়ায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন বাঁ-হাতি এই ওপেনার।

তবে স্বস্তি ফিরেছে বাংলাদেশ শিবিরে। জানা গেছে, তামিমের চোট খুব একটা গুরুতর নয়। শিগগিরই মাঠে ফিরতে পারবেন জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার। বাংলাদেশ দলের মুখপাত্রের বরাত দিয়ে এমন তথ্যই জানিয়েছে দক্ষিণ আফ্রিকার একটি সংবাদমাধ্যম।

তিনি জানান, ডান পায়ের থাইয়ে টান পেয়েছেন তামিম। ব্যাটিং করতে অস্বস্তি হওয়ায় সে মাঠ থেকে বেরিয়ে যায়। চোটের ধরণ সম্পর্কে পরিষ্কার হতে শুক্রবার তামিমের স্ক্যান করানো হবে বলেও জানিয়েছেন তিনি। স্ক্যান করালেই জানা যাবে কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন তামিম।

বৃহস্পতিবার বেনোনির উইলোমোর পার্ক স্টেডিয়ামে সৌম্য সরকারকে নিয়ে বাংলাদেশের ইনিংসের গোড়াপত্তন করেন তামিম। ইনিংসের প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খোলেন বাঁ-হাতি এই ওপেনার। কিন্তু বেশিক্ষণ মাঠে টিকে থাকতে পারেননি। ১৩ বলের মোকাবেলায় পাঁচ রান করে মাঠ ছাড়তে হয় তাকে। বাংলাদেশের স্কোর কার্ডে তখন জমা পড়েছে মাত্র ১১ রান।

তামিম মাঠ ছাড়লেও অন্য ব্যাটসম্যানদের দৃঢ়তায় ভালো সংগ্রহ পেয়েছে মুশফিকুর রহিমের দল। মুমিনুল হক, মুশফিকুর রহিম ও সাব্বির রহমানের হাফ সেঞ্চুরিতে সাত উইকেটে স্কোর কার্ডে ৩০৬ রান যোগ করে বাংলাদেশ। ৬৫.৪ ওভার ব্যাট করার পর ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ইমরুল আউট হয়েছেন ব্যক্তিগত ৩৪ রানে, সৌম্য সরকারের ব্যাট থেকে এসেছে ৪৩ রান।