কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

বাচ্চাদের সঙ্গে গলির ক্রিকেটে তামিম

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫৫
আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫৫

(প্রিয়.কম) তামিম ইকবাল, বাংলাদেশের ড্যাশিং ওপেনার। নিজেকে ক্রমশই ধরাছোঁয়ার বাইরে নিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে নিজেকে প্রতিষ্ঠা করে ফেলেছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সেরা ওপেনার হিসেবে। ক্রিকেটের প্রতি তার টানটা শুরু পারিবারিকভাবেই। যেকোনো উৎসব যেমন ঈদ বা কারও বিয়ে উপলক্ষে বাবা-চাচা, ভাই-বন্ধুরা দুই ভাগ হয়ে ক্রিকেট খেলতেন। সেই ম্যাচগুলোও হতো অনেক আয়োজন করে। এ ছাড়াও রয়েছে কাজি দেউড়িতে নিজেদের বাড়ির সামনের গলির ক্রিকেট।

ছোটবেলায় সময় সুযোগ পেলেই এই গলিতে বন্ধু-বান্ধব বা ভাইদের নিয়ে ক্রিকেট খেলতে নেমে পড়তেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ও দ্বিতীয় টেস্টের মাঝামাঝি সময়টা তামিম কাটিয়েছেন নিজ বাড়িতেই। ঈদের ছুটির পড়ন্ত বিকেলে দেশসেরা এই ওপেনার আবারও ক্রিকেট খেলতে নেমে পড়েন কাজি দেউড়ির সেই গলিতে। তবে এবার তার বন্ধু-বান্ধবদের সঙ্গে নয়। বরং কাজিন ও প্রতিবেশিদের ছোট ছোট বাচ্চাদের সঙ্গেই তামিম মেতে উঠলেন গলির ক্রিকেটে।

বাচ্চাদের সঙ্গে গলির ক্রিকেট খেলছেন তামিম। ছবি: সংগৃহীত

বাচ্চাদের সঙ্গে গলির ক্রিকেট খেলছেন তামিম। ছবি: সংগৃহীত

চলছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। এর মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল বাচ্চাদের সঙ্গে তামিমের গলির ক্রিকেট খেলার এই ভিডিও। সেই ভিডিওতে দেখা যায় গলির ক্রিকেটেও তামিম কিন্তু ব্যাটসম্যান হিসেবেই খেলেছেন।

বাচ্চারাও দেশসেরা এই ওপেনারকে সামনে পেয়ে নিজেদের বোলিং কারিশমা দেখায়। নিজেদের শক্তির সবটুকু দিয়ে পেস বল করে। বাচ্চাদের বল দু'একটা ডিফেন্স করলেও বেশির ভাগই উড়িয়ে মেরেছেন বাঁ-হাতি এই ওপেনার।

ঈদের দিন নিজ বাড়িতে সতীর্থদের দাওয়াতও দেন তামিম। চাচা আকরাম খানকে সঙ্গে নিয়ে মুশফিকবাহিনীকে মেজবানি ভোজে আতিথ্য দেন তিনি। সেদিন সতীর্থদের মেহমানদারি করেন তামিম নিজেই। খাওয়া-দাওয়ার পর বেশ আড্ডাও হয়। ঈদের একদিন পরই মাঠে নামে বাংলাদেশ দল। 

ক্যারিয়ারের ৫০তম টেস্টে জোড়া হাফ সেঞ্চুরি করা বাংলাদেশি এই ওপেনারের সামনে সুযোগ ছিল আরও একবার নিজেকে রাঙিয়ে নেওয়ার। অপেক্ষায় ছিলেন চট্টগ্রামের সমর্থকরাও। কিন্তু পারেন নি ড্যাশিং এই ওপেনার। একবার জীবন পেয়েও নাথান লায়নের বলে ব্যক্তিগত নয় রানেই ফিরতে হয় তাকে। দেখার বিষয়, দ্বিতীয় ইনিংসে নিজেকে কতটুকু মেলে ধরেন বাংলাদেশের হয়ে সব ফরম্যাটে সর্বোচ্চ রানের এই মালিক।

 

প্রিয় স্পোর্টস/কামরুল