কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্বর্ণের দাম কমলো ভরি প্রতি ১১৬৬ টাকা। ছবি: সংগৃহীত

এক নজরে জেনে নিন স্বর্ণ ও রুপার নতুন বাজারদর

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১০:২০
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১০:২০

(প্রিয়.কম) কয়েক দফা স্বর্ণের দাম বাড়ার পর এবার স্বর্ণের দাম কিছুটা কমেছে। ভরিপ্রতি ৫৮৩ টাকা থেকে ১১৬৬ টাকা পর্যন্ত দাম কমেছে এই মূল্যবান ধাতুটির। ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) স্বর্ণের নতুন এ মূল্য সম্পর্কে জানিয়েছে।

বাজুসের তথ্য অনুযায়ী বর্তমান বাজরে ভরিপ্রতি স্বর্ণের ও রুপার কত দাম তা এক নজরে জেনে নেওয়া যাক নিচের তালিকায়।

সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম ৪৮ হাজার ৯৮৯ টাকা। নতুন মূল্য নির্ধারণের আগে এই মানের স্বর্ণের মূল্য ছিল ভরি প্রতি ৫০ হাজার ১৫৫ টাকা। অর্থাৎ ভরিতে এই মানের স্বর্ণে দাম কমেছে ১১৬৬ টাকা।

এছাড়া ২১ ক্যারেটের ভরিপ্রতি সোনার দাম পড়বে ৪৬ হাজার ৭৭৩ টাকা। দাম কমার আগে এই মানের স্বর্ণের দাম ছিল ৪৭ হাজার ৮২২ টাকা। বাজুসের তথ্য অনুযায়ী ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার পর্যন্ত ১৮ ক্যারেটের ভরিপ্রতি সোনার দাম ছিল ৪১ হাজার ৯৯০ টাকা। স্বর্ণের নতুন মূল্য নির্ধারণের পর এই মানের স্বর্ণের দাম দাঁড়িয়েছে ৪১ হাজার ১১৬ টাকা।

এ ছাড়া সনাতনী হিসাবে পরিচিত দেশী স্বর্ণের ভরিপ্রতি দাম ২৬ হাজার ২৪৪ টাকা। এছাড়া রুপার দাম ভরি প্রতি ১০৫০ টাকা বলে জানা গেছে।

উল্লেখ্য, বাংলাদেশ জুয়েলার্স সমিতি জানিয়েছে আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়। পরবর্তী দাম নির্ধারণ না হওয়া পর্যন্ত ২০ সেপ্টেম্বর বুধবার থেকে নতুন মূল্যে স্বর্ণ পাওয়া যাবে।

প্রিয় বিজনেস/আশরাফ