কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিম্ফনি পি৮ প্রো। ছবিঃ সংগৃহীত

বিশেষ ক্যামেরা ফিচার নিয়ে বাজারে সিম্ফনি পি৮ প্রো

এম. রেজাউল করিম
প্রতিবেদক
প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৭, ১৯:৩৭
আপডেট: ২৯ আগস্ট ২০১৭, ১৯:৩৭

(প্রিয়.কম) দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো সিম্ফনি পি৮ প্রো যা দিয়ে রাতেও তোলা যাবে অসাধারণ সব ছবি। নাইট মোডসহ এই ডিভাইসটিতে নতুন কিছু ক্যামেরা ফিচার অ্যাড করেছে বলে জানিয়েছে সিম্ফনি।

প্রতিষ্ঠানটি জানায়, স্মার্টফোনটির ডুয়াল ফ্ল্যাশ স্মার্টফোন ব্যাবহারকারীকে বেস্ট ক্যামেরা এ্যাক্সপেরিয়েন্স দিবে আর সাথে আছে ওয়ান টাচ সেলফি বাটন যা দিবে দ্রুত ছবি তোলার এবং ইন্সট্যান্ট ক্যামেরা সুইচের সুবিধা। স্মার্টফোনটিতে সেলফি তোলার জন্য আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামরা এবং রাতে ভালো ছবি তোলার জন্য ব্যাক সাইডেও আছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। ব্যাক ক্যামেরা দিয়ে ছবি তোলার জন্য সেন্সর ব্যাবহার করা হয়েছে সনি আইএমেক্স। অটো সিন ডিটেকসন নামে একটি প্রয়োজনীয় ফিচার আছে যা পরিস্থিতি অনুযায়ী বেস্ট ক্যামেরা মোড অফার করবে। এছাড়াও আরো কিছু প্রয়োজনীয় ক্যামেরা ফিচার আছে যেমন, ফেস বিউটি, এইচডিআর মোড,  এবং টাইম ল্যাপস।

জানা যায়, নাইট মোডে স্মার্টফোনটি দিয়ে সেলফিও তোলা যাবে। ফ্রণ্ট ক্যামেরা দিয়ে ছবি তোলার জন্য ব্যাবহার করা হয়েছে সেলফি ফ্ল্যাশ ল্যাম্প যার মাধ্যমে রাতেও উঠবে চমৎকার সব সেলফি। পোর্টরেইট মোড নামে একটি ফিচার ব্যাবহার করা হয়েছে যার মাধ্যমে ছবি তোলার পর বোকেহ ইফেক্ট পাওয়া যাবে। 

মেটাল ডিজাইনের ৫.৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লের এই স্মার্টফোনটিতে অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড ন্যুগাট ৭.০ ব্যবহার করা হয়েছে। এছাড়াও ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসরের এই সাথে আছে ২জিবি র‍্যাম এবং ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ যা মেমোরী কার্ড এর মাধ্যমে বাড়ানো যাবে ৩২ জিবি পর্যন্ত। ২জিবি র‍্যাম এবং এইচডি ডিসপ্লে থাকার কারণে হাই কোয়ালিটি গেমস বা ভিডিও দেখা নিয়ে কোন ধরণের ঝামেলা পোহাতে হবে না। দুই হাজার ৮০০ এমএএইচ লি-পলিমার ব্য্যাটারী দিবে অধিক সময় চার্জ থাকার নিশ্চয়তা। এছাড়াও এই স্মার্টফোনটির আরেকটি বিশেষ দিক হলো থ্রি ডি সাউন্ড ইফেক্ট। দুটি স্পীকার থাকার কারণে পাওয়া যাবে সারাউন্ডিং সাউন্ড সিস্টেম।  

স্মার্ট এ্যাকশন ফিচারের মাধ্যমে সেটের আনলক বাটন প্রেস না করে শুধু মাত্র স্ক্রীণ এর উপর ডাবল ট্যাপ করেও ফোন স্লীপ মোড থেকে রানিং মোডে নেওয়া যাবে। ওয়ান টাচ সেলফি দিয়ে ছবি তোলার পাশাপাশি ডাবল ট্যাপ করে কল রিসিভ করা যাবে। 

ব্ল্যাক, ব্ল্যাক-গ্রে এবং গোল্ডেন কালারে এই অসাধারণ স্মার্টফোনটি সারা দেশে সিম্ফনি মোবাইলের সকল আউটলেটে পাওয়া যাচ্ছে মাত্র নয় হাজার ৪৯০ টকায়।  

প্রিয় টেক/মিজান