কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাব্বির রহমান ও টিম ব্রেসনানের ব্যাটে চড়ে ১৪৬ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে সিলেট সিক্সার্স। ছবি: প্রিয়.কম

খেই হারানো সিলেটকে পথ দেখালেন সাব্বির-ব্রেসনান

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৭, ১৬:০৪
আপডেট: ১৭ নভেম্বর ২০১৭, ১৬:০৪

(প্রিয়.কম) ইনিংসের চতুর্থ বলে রানের খাতা খোলার আগেই ফিরে গেলেন সিলেট সিক্সার্সের ওপেনার আন্দ্রে ফ্লেচার। স্কোরকার্ডে মাত্র ১৮ রান যোগ করতে মেহেদী হাসান মিরাজের বলে বোল্ড  হয়ে সাজঘরে ফেরেন আরেক ওপেনার উপুল থারাঙ্গাও। মাঝখানে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও শেষ দিকে সাব্বির রহমান ও টিম ব্রেসনানের ঝড়ো ব্যাটিংয়ে রাজশাহী কিংসের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ছয় উইকেটে ১৪৬ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে সিলেট সিক্সার্স। 

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৮ রানে সাজঘরে ফেরেন সিলেটের দুই ওপেনার। ২৩ রানের ব্যবধানে কেসরিক উইলিয়ামসের বলে মিরাজের হাতে ক্যাচ দেন নুরুল হাসান সোহান। সোহানের বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক নাসির হোসেন। কিন্তু সুবিধা করতে পারেননি তিনিও। সামিত প্যাটেলের বলে বোল্ড হওয়ার আগে নয় রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

টপ অর্ডারের ব্যর্থতা ছাপিয়ে একা লড়েছেন দানুশকা গুনাথিলাকা। চার চার ও দুই ছয়ে ৩৭ বলে ৪০ রান করে সাজঘরে ফেরেন বাঁহাতি এই ব্যাটসম্যান। আগের পাঁচ ম্যাচে নিষ্প্রভ থাকলেও এদিন হাত খুলে খেলেছেন সাব্বির রহমান। টিম ব্রেসনানকে সাথে নিয়ে ৭১ রানে পাঁচ উইকেট হারানো সিলেটকে পথ দেখান ডানহাতি এই ব্যাটসম্যান। চারটি ছয় ও এক চারের মারে ২৬ বলে ৪১ রান করেন তিনি।

সাব্বিরের এই টর্নেডো ইনিংস থেমেছে কেসরিক উইলিয়ামসের বলে। দলীয় ১৪০ রানে জাকির হাসানের কাছে ক্যাচ দেন তিনি। সাব্বিরের সঙ্গে পাল্লা দিয়ে ১৭ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন ইংলিশ অলরাউন্ডার ব্রেসনান। ষষ্ঠ উইকেটে এই দুজন যোগ করেন ৬৯ রান। তাদের ব্যাটে চড়েই ১৪০ পেরোয় সিলেট।

এদিন একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সামি, মেহেদী হাসান মিরাজ, জেমস ফ্রাঙ্কলিন ও সামিত প্যাটেল। রাজশাহীর পক্ষে সর্বোচ্চ দুই উইকেট নেন কেসরিক উইলিয়ামস। 

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ