কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খালেদ মাহমুদ সুজন। ছবি: প্রিয়.কম

সুজনের কাঁধেই উঠছে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব!

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৭, ১৯:০৩
আপডেট: ২০ নভেম্বর ২০১৭, ১৯:০৩

(প্রিয়.কম) অন্তর্বর্তীকালীন কোচ হচ্ছেন খালেদ মাহমুদ সুজন; এই গুঞ্জনের আগুনে ঘি ঢেলে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিব) সভাপতি নাজমুল হাসান পাপন। জানালেন, শ্রীলঙ্কা সিরিজে বিদেশি কোন না আনা হলে কোচের দায়িত্ব পেতে পারেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। 

সোমবার (২০ নভেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন পাপন।

তিনি বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজ শুরু হওয়ার আগে যদি আমরা বাইরের কোচ না আনি তাহলে অবশ্যই স্থানীয় একজন কোচ হবে। আমাদের খালেদ মাহমুদ সুজন আছেন। তাকে দায়িত্ব দেওয়ার সম্ভাবনাই বেশি।’

নতুন কোচ খোঁজার কাজও শুরু করেছে বিসিবি। বিদেশিদের মধ্যে শোনা যাচ্ছে জিম্বাবুইয়ান কিংবদন্তি অ্যান্ডি ফ্লাওয়ায়ের নাম। তবে বিসিবির এই কর্তাব্যক্তি জানিয়েছেন, এখনো কোনকিছু নিশ্চিত নয়।

পাপনের ভাষায়, ‘অনেক কোচের সঙ্গেই আমাদের কথা হচ্ছে। অনেকে নিজে থেকেও যোগাযোগ করছে। আমরা এখনো কিছু ফাইনাল করিনি।’

কোচ হিসেবে সুজনের অভিজ্ঞতা নতুন নয়। অতীতে কাজ করেছেন জাতীয় দলের সহকারী কোচ হিসেবে। বর্তমানে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটসের কোচের দায়িত্ব রয়েছেন। গত বছর তার অধীনেই টুর্নামেন্টের শিরোপা জেতে ঢাকা। এ ছাড়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তার কোচিংয়ে শিরোপা জিতেছে প্রাইম ব্যাংক, আবাহনী লিমিটেড। এখনো আবাহনীর দায়িত্বে রয়েছেন তিনি। বিসিবিতে কাজ করছেন একাধিক পদে। একই সঙ্গে তিনি পরিচালক, নির্বাচক কমিটির সদস্য। টিম ম্যানেজার হিসেবেও কাজ করেছেন।

এর আগে দক্ষিণ আফ্রিকা সফর শেষে অনেকটা হুট করেই পদত্যাগপত্র জমা দিয়ে দায়িত্ব ছাড়েন বাংলাদেশের শ্রীলঙ্কান কোচ চান্দিকা হাতুরুসিংহে। যদিও এখন পর্যন্ত তার পদত্যাগপত্র গ্রহণ করেনি বিসিবি। চুক্তিতে ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের সঙ্গেই থাকবেন তিনি। তারপরও লাল-সবুজ জার্সিধারীদের দায়িত্ব ছেড়েছেন তিনি। সবকিছু ঠিক থাকলে মাশরাফি বিন মুর্তজা-সাকিব আল হাসানদের পর খুব শীঘ্রই অ্যাঞ্জেলো ম্যাথুস-থিসারা পেরেরা অর্থাৎ শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হিসেবে চুক্তি করবেন তিনি।

প্রিয় স্পোর্টস/কামরুল