কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

এমন লজ্জার রেকর্ডও হলো বাংলাদেশের!

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৭, ১০:০১
আপডেট: ২৩ অক্টোবর ২০১৭, ১০:০১

(প্রিয়.কম) এমন লজ্জার রেকর্ডে নাম লেখাবে বাংলাদেশ, কেউ ভেবেছে কখনও? বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ২৮২, দ্বিতীয়টিতে ৩৫৩ আর তৃতীয় ম্যাচে ৩৬৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা। যার মোট দাঁড়িয়েছে ১০০৪ রান। তিন ম্যাচ সিরিজে হাজার রান হজম করার রেকর্ডে চতুর্থ নাম এখন বাংলাদেশের।

প্রথমবারের মতো এমন লজ্জার রেকর্ডের ভাগীদার হল বাংলাদেশ। তবে তাদের আগে আরও তিনটি দেশ তিন ম্যাচ সিরিজের ম্যাচে এই রেকর্ড করেছে। সে দলগুলো হল-ভারত, ইংল্যান্ড ও জিম্বাবুয়ে। মাত্র কিছুদিন আগে ভারত-ইংল্যান্ডের ১ হাজার রান হজমের রেকর্ড হয়েছে। গেল জানুয়ারিতে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই সিরিজে ইংল্যান্ড হজম করেছে ১০৫৩ রান। বিপরীতে ভারতীয় বোলারদের গুনতে হয়েছে ১০৩৭ রান। সে তুলনায় বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে।

বাংলাদেশের আগে এই দক্ষিণ আফ্রিকাই জিম্বাবুয়েকেও এই রেকর্ডের লজ্জায় ডুবিয়েছিল। ২০১০ সালের অক্টোবরে প্রোটিয়াদের বিপক্ষে জিম্বাবুয়েকে হজম করতে হয়েছিল ১০২৩ রান। এই সিরিজের আগে আগে তিন ম্যাচ সিরিজে বাংলাদেশ কখনো ৯০০ রানও হজম করেনি। ২০১১ সালে সর্বোচ্চ ৮৬৩ রান হজম করেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে।

প্রিয় স্পোর্টস/মিজান