কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি সংগৃহীত

ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা পরিবহন শ্রমিকদের

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৫১
আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৫১

সড়কে গাড়ি না থাকায় হেঁটেই গন্তব্যে যাচ্ছেন সাধারণ মানুষ। ছবি: ফোকাস বাংলা

(প্রিয়.কম) তারেক মাসুদ ও মিশুক মুনীর নিহতের ঘটনায় মামলায় যাবজ্জীবন দণ্ড পাওয়া বাসচালক জামির হোসেন এবং সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড পাওয়া ট্রাকচালক মীর হোসেন মুক্তি না পাওয়া পর্যন্ত পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিকরা।

ওই দুই বাস চালকের নিঃশর্ত মুক্তির ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে গাবতলীতে এক সমাবেশে বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম নিজেদের এ অবস্থানের কথা জানান।

ধর্মঘটে সায়েদাবাদ টার্মিনাটে জড়ো করে রাখা দুরপাল্লার গাড়ি। ছবি: ফোকাস বাংলা

তিনি বলেন, সংবাদপত্র, অ্যাম্বুলেন্সের মতো জরুরি গাড়ি ছাড়া কোনো রকম গাড়ি চলবে না, চালাতে দেব না। আমাদের নেতা শাজাহান খান কেবিনেট মন্ত্রী। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বললে দুই মিনিটের ব্যাপার। এ আইন প্রত্যাহার করে শ্রমিকদের জেল থেকে বের করব। আমাদের দাবি-দাওয়া সম্পূর্ণ মেনে নিলে শ্রমিকেরা গাড়ি চালাবেন।

এর আগে পূর্বঘোষণা ছাড়াই মঙ্গলবার সকাল থেকে সারাদেশে ধর্মঘট শুরু করেন পরিবহন শ্রমিকেরা। এতে ব্যাপক দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। ধর্মঘটের কারণে রাজধানীর গাবতলী ও সায়েদাবাদ টার্মিনাল থেকে কোনো দুরপাল্লার গাড়ি ছেড়ে যায়নি। একই অবস্থা দেশের অন্যান্য জেলাতেও।

প্রিয় সংবাদ/মেহেদী/সোহেল