কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাজেক। ছবি- ড. জিনিয়া রহমান

খাগড়াছড়িতে অবরোধ! ভ্রমণকারীরা সাবধান!

আফসানা সুমী
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৭, ১৯:৪৭
আপডেট: ১৫ নভেম্বর ২০১৭, ১৯:৪৭

(প্রিয়.কম) ভ্রমণের জন্য চমৎকার একটি জায়গা খাগড়াছড়ি। আলুটিলা, রিসাং এর শহর খাগড়াছড়ি দিয়ে সহজেই যাওয়া যায় সাজেক। তাই বিগত সময়ের তুলনায় পর্যটক সমাগম বেড়েছে বহুগুণে। মনোরম সাজেকে প্রতিদিনই যাচ্ছেন ভ্রমণ পিপাসু মানুষ। তাই খাগড়াছড়ি, সাজেকের রাজনৈতিক স্থিতিশীলতা এখন রাঙামাটি জেলাসহ এই অঞ্চলের পর্যটনশিল্পের জন্য বিশেষ জরুরী হয়ে পড়েছে।

রাজনৈতিক স্থিতিশীলতা ধরে রাখার শত চেষ্টার মাঝেও পাহাড়ি-বাঙালী বিরোধ মিটছে না পুরোপুরি। আদিবাসীদের উপর নির্যাতন যেমন নিত্যনৈমিত্তিক ব্যাপার এখানে। তাই প্রতিবাদে সোচ্চার তরুণ সমাজ নিজ অধিকার রক্ষায় নানান সংগঠনে সক্রিয় থাকেন ছাত্র অবস্থা থেকেই। তেমনই একটি সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)। দীর্ঘদিন যাবত বিভিন্ন দাবি দাওয়া নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি। প্রায়ই বাঙ্গালীদের সাথে সংঘর্ষ বাঁধে তাদের। তবে নিজেদের সংগঠনের মাঝেও নানান বিরোধের জের ধরে ফাটল ধরেছে বলে জানা যায়! 

ফাটল বড় হতে হতে অবশেষে ভেঙে গেছে সংগঠনটি। সংগঠনের ১১ জন সদস্য পালটা একটি কমিটি গঠন করেছে যার নাম ইউপিডিএফ(গণতান্ত্রিক)। এর প্রতিবাদে সংগঠনটির একটি অংশ মাদক-সন্ত্রাস দুর্বৃত্ত প্রতিরোধ কমিটির ব্যানারে আজ খাগড়াছড়িতে মিছিল বের করে এবং মিছিল থেকে আগামীকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ ডাকা হয়। 

গুগল ম্যাপে খাগড়াছড়ির অবস্থান

অবরোধের প্রেক্ষিতে আগামীকাল খাগড়াছড়িতে কোনো যান চলাচল বন্ধ থাকবে। তাই যারা খাগড়াছড়ি ভ্রমণে যাচ্ছেন আগামীকালকের দিনটি এড়িয়ে যাওয়াই উত্তম হবে। সাজেকের জনপ্রিয় রিসোর্ট মেঘমাচাং এর স্বত্বাধিকারী শাহীন কামাল প্রিয়.কমকে জানান, “কোনো গাড়িই চলাচলের সম্ভাবনা নেই।“

এই বিষয়ে খাগড়াছড়ি জিপ সমিতির সাথে যোগাযোগ করা হলে দায়িত্বরত নজরুল ইসলাম অবরোধের বিষয়টি প্রিয়.কমকে নিশ্চিত করেন। তিনি এটাও জানান যে হরতাল শুধু আগামীকাল। শুক্রবার থেকে আবার সব যান চলাচল স্বাভাবিক থাকবে।

সম্পাদনাঃ ড. জিনিয়া রহমান

প্রিয় ট্রাভেল সম্পর্কে আমাদের লেখা পড়তে ভিজিট করুন আমাদের ফেসবুক পেইজে। যে কোনো তথ্য জানতে মেইল করুন [email protected] এই ঠিকানায়। ভ্রমণ বিষয়ক আপনার যেকোনো লেখা পাঠাতে ক্লিক করুন এই লিংকে - https://www.priyo.com/post