কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার টিম বাসে পাথর নিক্ষেপ!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১০:৪০
আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১০:৪০

(প্রিয়.কম) চট্টগ্রাম টেস্টে প্রথম দিনের খেলা শেষে হোটেলে ফেরার পথে অস্ট্রেলিয়ার টিম বাসে একটি ছোট পাথর বা ঢিল নিক্ষেপ করা হয়েছে বলে ‌'ধারণা' করা হচ্ছে। তবে বাসে থাকা কারও কোনো ক্ষতি হয়নি। ঘটনাটি নিয়ে তদন্ত চলছে। সেইসাথে চট্টগ্রাম স্টেডিয়াম এবং আশপাশের এলাকার নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। 

যদিও ঘটনাটিকে খুব বড় করে দেখেনি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে অস্ট্রেলিয়ার গণমাধ্যমে খবর আসার পর মঙ্গলবার সকালে আনুষ্ঠানিক বিবৃতি পাঠায় তারা। পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করায় সন্তুষ্টি প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ঘটনার পর ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারল এক বিবৃতিতে বলেছেন, ‘গত রাতে হোটেলে ফেরার সময় অস্ট্রেলিয়া দলের বাসের একটা জানালা ভেঙেছে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। বিষয়টা নিয়ে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে অস্ট্রেলিয়া দলের নিরাপত্তা কর্মকর্তারা আলোচনা করে জানতে পেরেছে এটা ছোট্ট একটা পাথরের আঘাত। স্থানীয় কর্তৃপক্ষ ঘটনাটা গুরুত্বের সঙ্গে নিয়েছে। চলাচলের রুটে নিরাপত্তা বাড়ানো হয়েছে।’

এমনিতে অস্ট্রেলিয়া দলকে সর্বোচ্চ নিরাপত্তাই দিচ্ছে বিসিবি। এ ঘটনার পর টিম হোটেল, চলাচলের রাস্তা, স্টেডিয়াম ও স্টেডিয়ামের আশপাশে আরও জোরদার করা হয়েছে নিরাপত্তাব্যবস্থা। হোটেল থেকে মাঠে আসা–যাওয়ার রুটও বদলে ফেলা হয়েছে। মঙ্গলবার সকালে দল মাঠে আসার রাস্তায় ছিল আগের দিনের চেয়ে আরও বেশি কড়াকড়ি নিরাপত্তা।

তবে বিসিবি ঘটনা নিয়ে এখনও আনুষ্ঠানিক বিবৃতি জানায়নি। বিসিবির মিডিয়া বিভাগ থেকে জানানো হয়েছে, এ ব্যাপারে পরে জানাবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

প্রিয় স্পোর্টস/ আশরাফ