কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডেল স্টেইন। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে প্রত্যাবর্তনের অপেক্ষায় স্টেইন

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫৬
আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫৬

(প্রিয়.কম) আট বছর পর পুর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ। ইতোমধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দলও ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এই টেস্ট দিয়েই আবারও ক্রিকেটে ফিরতে চান প্রায় দশ মাস ধরে ক্রিকেটের বাইরে থাকা দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইন।

গেল নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ চলাকালীন কাঁধের হাড় ভেঙে সব ধরনের ক্রিকেট থেকে ছিটকে যান ডানহাতি এই প্রোটিয়া ফাস্ট বোলার। লক্ষ্য ছিল ইংল্যান্ড সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার। এর প্রস্তুতি হিসেবে কয়েকটি চারদিনের ম্যাচও খেলতে চান। কিন্তু কাঁধের চোট না সারায় তার সে ইচ্ছা পূরণ হয়নি। স্টেইনের সামনে এখন বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ।

এই সিরিজ দিয়েই প্রত্যাবর্তন করতে চান আন্তর্জাতিক ক্রিকেটে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামেও দিয়েছেন ফেরার ইঙ্গিত। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়েই হয়তো অপেক্ষা শেষ হবে আগ্রাসী এই ফাস্ট বোলারের। তবে ক্রিকেটের আদি ও ঐতিহ্যবাহী সেই ফরম্যাটে নিজেকে প্রমাণ করেই ফিরতে চান ৮৫ টেস্ট, ১১৬ ওয়ানডে ও ৪২ টি-টোয়েন্টি খেলা স্টেইন।   

‘ফুরিয়ে যাননি স্টেইন’ এই কথা প্রমাণের জন্য তিনি খেলবেন ঘরোয়া ক্রিকেটে তার দল টাইটানসের হয়ে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার আগে স্টেইন সময় পাবেন কেবল এক ম্যাচ। প্রথম শ্রেণির এই এক ম্যাচেই যা করার করতে হবে তাকে। ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) নির্বাচক কমিটির সদস্য লিন্ডা জন্ডিও বলেছেন প্রথম রাউন্ডের ম্যাচে যারা ভালো করবেন তারাই প্রাধ্যান্য পাবেন বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে। 

প্রিয় স্পোর্টস/আশরাফ