(প্রিয়.কম) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর A ইউনিটের AL অংশের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

AL অংশে দুটি বিভাগ: বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ এবং ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ রয়েছে। সকাল নয়টা থেকে ১০টা পর্যন্ত প্রথম শিফ্ট এবং বেলা ১১টা হতে ১২টা পর্যন্ত দ্বিতীয় শিফ্ট-এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। AL অংশে মোট আবেদন পড়েছিল ৪৪৯২টি আর আসন সংখ্যা ১১৫। মোট পরীক্ষার্থীর মধ্যে ৩৪৯৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে অর্থাৎ উপস্থিতির হার শতকরা প্রায় ৭৮ জন।

পরীক্ষাকালীন সময় বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

এসময় তিনি বলেন, সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহন করায় A ইউনিটের AL অংশের ভর্তি পরীক্ষায় কোনো প্রকার অনিয়ম ও ডিজিটাল জালিয়াতি হয়নি। এ-সময় তার সঙ্গে ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, মিডিয়া ও প্রচার উপ-কমিটির সভাপতি প্রফেসর ড. রশিদুন্ নবী, সদস্য সচিব এস. এম. হাফিজুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সুব্রত কুমার দে, প্রক্টর প্রফেসর ড. মো: জাহিদুল কবীর এবং পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা।

A ইউনিটের AL অংশের ভর্তি পরীক্ষার ফলাফল এবং ভর্তি সংশ্লিষ্ট যেকোন তথ্যসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd)- থেকে জানা যাবে।

উল্লেখ্য, A ইউনিটের AP অংশের পরীক্ষা আগামী ২০ নভেম্বর, B ইউনিটে ২১ নভেম্বর, C ইউনিটে ২২ নভেম্বর এবং D ইউনিটে ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে।

প্রিয় সংবাদ/কামরুল