কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট করছেন দিনেশ চান্দিমাল। ছবি: প্রিয়.কম

বাংলাদেশকে হারাতে মরিয়া চান্দিমাল

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ২০:৫১
আপডেট: ২১ জানুয়ারি ২০১৮, ২০:৫১

(প্রিয়.কম) একেবারে কিনারে থেকে বেঁচে ফেরার মতো অবস্থা শ্রীলঙ্কার। চলমান ত্রিদেশীয় সিরিজে রোববার জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ উইকেটে জয় পেলো তারা। কিন্তু হারলেই সিরিজ থেকে ছিটকে যেতে হতো। থিসারা পেরেরার বোলিং তোপে সেই দূর্ভাগ্য থেকে ফিরে এসেছে চান্দিকা হাতুরুসিংহের নতুন শিষ্যরা। ফাইনালে ওঠার লড়াইয়ে এবার বাঁধা বাংলাদেশ। যে করেই হোক জিততে হবে মাশরাফি বিন মুর্তজাদের বিপক্ষে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়েকে হারিয়ে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হাজির হন দিনেশ চান্দিমাল। সেখানেই উঠে আসে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের কথা। জিম্বাবুয়ের বিপক্ষে বোনাস পয়েন্ট পাওয়ার সুযোগ ছিলো লঙ্কানদের। সেটা হয়নি। তাই যে কোনোভাবে বাংলাদেশকে হারানো চায়। সেভাবেই এগোবে চান্দিমালের দল।

শ্রীলঙ্কার এই অধিনায়ক বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে আমাদের হাতে আরও তিনদিন সময় আছে। ব্যাটিং ইউনিটে আমাদের আরও কাজ করতে হবে। আমরা যখন শুরু করছি, তখন বড় রান করতে পারছি না। এটা প্রয়োজন, এটাই মূল দুশ্চিন্তার বিষয়। নিজেদের মধ্যে আলোচনা করে, ভালো পরিকল্পনা করে আমাদেরকে এগোতে হবে।’

অ্যাঞ্জেলো ম্যাথুসকে অধিনায়ক করে বাংলাদেশে এসেছিলো শ্রীলঙ্কা। কিন্তু ইনজুরির কারণে সিরিজ শেষ এই পেস অলরাউন্ডারের। টেস্টেও অনিশ্চিত। চান্দিমাল জানালেন, রোববার সকালেই দেশে ফেরার বিমান ধরেছেন রিনি।

বাংলাদেশ বলেই কিনা হাতুরুসিংহেকে নিয়ে আলোচনাটা একটু বেশিই। অক্টোবরে বাংলাদেশের দায়িত্ব ছাড়া কোচ হাতুরুসিংহে এখন শ্রীলঙ্কার দায়িত্বে। কিন্তু শুরুটা ভালো হয়নি তাদের। তাই আশা হারাচ্ছে না তার শিষ্যরাও। চান্দিমালের ভাষায়, ‘চান্দিকা হাতুরুসিংহের সঙ্গে কাজ করাটা সবসময়ই সম্মানের। তার অনেক জ্ঞান। আমরা তার কাছে আরও শিখবো। তিনি একটা সম্পদের মতো। আমি নিশ্চিত সামনে তার অধীনে আমরা ভালো পারফরম্যান্স করবো।’

প্রিয় স্পোর্টস/শোভন