কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্লিম ফিগারের মডেলরা প্লাস সাইজ টাইস পরেছেন। ছবি: সংগৃহীত।

স্বাস্থ্যবান নারীদের অপমান করে প্লাস সাইজ টাইসের বিতর্কিত বিজ্ঞাপন!

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৮
আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৮

(প্রিয়.কম) সম্প্রতি একটি অনলাইন বিজ্ঞাপন নিয়ে সোশ্যাল মিডিয়াগুলোতে চলছে তীব্র প্রতিবাদ। বিজ্ঞাপনটি মূলত স্বাস্থ্যবান ফিগারের অধিকারী নারীদের টাইস/লেগিংস এর বিজ্ঞাপন ছিলো।  এ বিজ্ঞাপনে দেখা যায় একজন স্লিম ফিগারের মডেল একটি প্লাস সাইজ ফিগারের (স্বাস্থ্যবান ফিগারের) টাইস পরেছেন। যার ফলে ঐ স্লিম মডেলকে দেখে মনে হচ্ছিলো তিনি বুঝি কোনো দানবের টাইস পরেছেন, যা কিনা জনসাধারণের কাছে একেবারেই দৃষ্টিকটু মনে হচ্ছেলো।

তাই এই বিজ্ঞাপনের তীব্র সমালোচনা করে অনেকেই সোশ্যাল মিডিয়া লিখেছে, এই বিজ্ঞাপনটির মাধ্যমে প্লাস সাইজ ফিগারের মানুষকে চরম অপমান করা হয়েছে। আবার অনেকই বলছেন, প্লাস সাইজ টাইস/লেগিংস এর বিজ্ঞাপনে ঐ কোম্পানির উচিত ছিলো প্লাস সাইজ মডেলের উপস্থিতি আনা। কেউ বলছেন, ঐ কোম্পানির যদি প্লাস সাইজ মডেলের উপস্থিতি নাই আনতে পারে তবে অবশ্যই তাদের প্লাস সাইজ পোশাক বিক্রয় করা উচিত নয়।

গত দু সপ্তাহ পূর্বে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সানফ্রান্সিসকো শহরে অবস্থিত উইশ ডটকম নামে একটি ওয়েবসাইট বিতর্কিত বিজ্ঞাপনটি প্রকাশ করে। উইশ ডটকম নামের এই ওয়েবসাইটি একটি নন ব্র্যান্ড কোম্পানি। তারা চায়না থেকে সরাসরি বিভিন্ন পন্য এনে অনলাইনের মাধ্যমে বিক্রয় করে।

সূত্র: গ্লোবাল নিউস। 

প্রিয় ফ্যাশন/সিফাত বিনতে ওয়াহিদ