কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবির প্রথমে আছেন লাইট ম্যান রতন এরপরে রয়েছেন মাহমুদ দিদার, জ্যোতিকা জ্যোতি, মুরাদ পারভেজ ও ভাবনা। ছবি: সংগৃহীত।

লাইট ম্যান রতনের মৃত্যুতে শোকাহত নির্মাতা ও অভিনয়শিল্পীরা

কুদরত উল্লাহ
সহ-সম্পাদক, বিনোদন
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫০
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫০

(প্রিয়.কম) রতন শেখ নাম তার। দীর্ঘ বছর ধরে তিনি নাটক ও চলচ্চিত্রের আলো কারিগর হিসেবে কাজ করেছেন। কিন্তু হুট করেই গত বুধবার ২০ সেপ্টেম্বর রাত ৯টা ৩০ মিনিটে হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তার মৃত্যুর খবরে শোকের ছায়া নামে টিভি পাড়ায়। তার দীর্ঘদিনের সহকর্মীরা শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেন। সেখান থেকে বাছাই করা কয়েকটি ফেসবুক পোস্ট প্রকাশ করা হল প্রিয় পাঠকদের জন্য।

মাহমুদ দিদার [নির্মাতা]: আমি খুব শকড! ভয়াবহ শকড ! আমার চোখে ভাসছে রতন এর মুখছবি! নিপাট,প্রশান্ত একজন সহকর্মীর মুখ! আমাদের ‘বিউটি সার্কাস’ টিম এর সদস্য, প্রিয় রতন ভাই এর অন্তিম যাত্রা, এই বয়সে! অবিশ্বাস্য! এটা মানতে হচ্ছে! কী অদ্ভুত!!! "স্বৈরাচার কিংবা প্রেমিকা" শুটিং এর সময় ভোর ৫টা বেজে গেলে আমরা "বিউটি সার্কাস এর গল্প করছিলাম। বলছিলাম "রতন ভাই, আমরা সবাই অসুস্থ, ভোর ছয়টায় উঠে আবার আর এক ভোরে ঘরে ফিরি"!! আসলে এসব, এই কাজের নামে জীবন ক্ষয় ছিল, আমাদের অমানবিক মরে যাওয়ার বাসনা...!!!

মুরাদ পারভেজ [নির্মাতা] : আমরা শোকাহত !! রতন সত্যিকারের গাফার, rip রতন তোমার কাছে আমার অনেক ঋণ । এভাবেই তুমি চলে যাবে কেন রতন ? এমনত কথা ছিল না !! কাল তমি আমাদের সঙ্গে ন্যাপথলিন নাটকের শুটিং করলে একবার ও মনে হয়নি তুমি চলে যাবে । রিনটু ,নাণ্ণূ অর্ক,জিনাত ,বিপ্লব,শিহাব,হিমু,লিঙ্কন,দিপুভাই আমি আমরা এখন কাকে নিয়ে কাজ করবো রতন। তুমি না থাকলে আমি Brihonnola কীভাবে বানাতাম? আজকে তুমি যখন আমার অফিসে আসলে বিকাল ৩টায় টাকা নিতে। এসে ৬ টা পর্যন্ত ফিল্মহকারের ছাদে আড্ডা মারলে কই একবারও তো বললে না তুমি আজকে চলে যাবে ?এত কীসের তাড়া ছিল তোমার ? তোমার মতো এমন ভাল গাফার আমরা কোথায় পাবো ? ফিল্মহকার তোমাকে কীভাবে ভুলবে ? সব আপনজন কেন আমাকে ছেড়ে চলে যায় রতন ? আমি কাউকে কেন ধরে রাখতে পারিনা? আমরা সবাই তোমাকে ভালবাসি রতন। তুমি যদি স্বর্গে থাকো আর সেখানে যদি ফিল্ম বানাবার সুযোগ থাকে তাহলে তোমাকে নিয়ে আমরা আবার সিনেমা বানাবো । তুমি ভাল থেকো । আমরা কাঁদি... কাঁদব আর তোমাকে মনে রাখবো। বিমল দাদার,কান্না তুমি দেখতে পারলে না রতন। বিজয় মিডিয়া কেমন করে থাকবে? সাগর ভাই এর দেওয়া নতুন গেঞ্জিটা একবারও পরতে পারলে না। দেখা হবে বন্ধু ওপারে ...।

ছবিটির ডান দিক থেকে দ্বিতীয়জন হচ্ছেন লাইটম্যান রতন। ছবি: সংগৃহীত।

জ্যোতিকা জ্যোতি [অভিনেত্রী] : রতন আমাদের মাঝে আর নেই, খুব খারাপ লাগছে। কত কাজ, কত স্মৃতি একসাথে! এত অসময়ে....

আশনা হাবিব ভাবনা [অভিনেত্রী] : ভোরবেলা আমি স্বপ্ন দেখছি আমার কাছের একজন মারা গেছে .সকাল বেলা উঠেই রতন ভাইয়ের খবর ,ঈদেই শেষ একসঙ্গে কাজ করলাম ,আমাকে সুন্দর দেখানোর জন্য তার চেষ্টা ..আমার চোখে ভাসছে ,,ককসিট নিয়ে সামনে চলে আসা ,হ্যাঁ এখন ঠিক আছে চলেন শটে যাই ,কই চলে গেলেন ভাই আমার ,পূবাইলে শুটিং এর কথা মনে পড়ছে, সে কী আমাদের আম চুরি করা ,কত কাজ করা বাকী ছিল আপনার .আমি মিস করব আপনাকে আপনার আলোকে যা আমাদের আলোকিত করত সবসময় ...


মনিরা মিঠু [অভিনেত্রী] : রতন। আমাদের বিজয় মিডিয়ার লাইট ম্যান, কখন ও কখনও লাইট গ্যাফার।। আজ সন্ধ্যায় স্ট্রক করে মারা গেছে।। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।। আমাদের মিডিয়ার সহ কর্মী। সদা হাস্যজ্জল রতন আর তার হাতের জাদু দিয়ে আমাদের মিডিয়ার লাইটগুলো ঝকমকা করবেনা। অন্ধকার ভেদ করে গ্লামার ছড়াবে না।। মিডিয়ার সবার কাছে অনুরোধ রতনের পরিবারকে সহায়তা করুন। যার যেমন সামর্থ্য অনুযায়ী পাশে দাড়ান রতনের পরিবারের।। বিজয় মিডিয়ার সত্তাধিকারী বিমল দা +8801832828291 কাছে তার পরিবারের জন্য সাহায্য পৌঁছে দিন। আর অল্প কিছুক্ষণ পর রতন ভাইয়ের জানাজা। বিজয় মিডিয়াতে অনুষ্ঠিত হবে। সকল মিডিয়ার ভাই বন্ধুরা প্লিজ শেয়ার করুন।


পিকলু চৌধুরী [নির্মাতা] : রতন শেখ আমাদের লাইটের আলো কারিগর ছিলেন। তিনি বুধবার ,২০ সেপ্টেম্বর রাত ৯ টা ৩০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি এবং ডিরেক্টরস গিল্ডের পক্ষ থেকে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

রতনের জানাজার আগের মুহূর্ত। ছবি: সংগৃহীত।

প্রিয় বিনোদন/গোরা