কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাকিব আল হাসান। ফাইল ছবি: প্রিয়.কম

সমর্থকদের সমালোচনায় যা বললেন সাকিব

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৭, ১৮:৩৫
আপডেট: ৩০ অক্টোবর ২০১৭, ১৮:৩৫

(প্রিয়.কম) দক্ষিণ আফ্রিকায় পুরো সিরিজেই ভরাডুবি। সাদা পোশাকের টেস্ট, ৫০ ওভারের ওয়ানডে; শেষ পর্যন্ত সাকিব আল হাসানের নেতৃত্বে টি-টোয়েন্টিতেও সেই হারের বৃত্তেই বাংলাদেশ। সবমিলিয়ে এমন ব্যর্থতায় হাজার মাইল দূরে বাংলাদেশে বসছে ফুঁসছে সাকিব-মুশফিকদের সমর্থকরা। সেই সমালোচনা পৌঁছে গেছে ক্রিকেটারদের কানেও। তাই সিরিজ শেষে জবাবটা দলের হয়েই দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে হারের পর সংবাদ সম্মেলনে সাকিব জানালেন নিজেদের আক্ষেপের কথা। গণমাধ্যম-সমর্থকরা দলকে সমালোচনায় ভাসাচ্ছে, অথচ একটা ম্যাচ জিতলে সেই সমর্থকরাই প্রশংসা করতে পিছুপা হবে না।

আসন্ন শ্রীলঙ্কা সিরিজকে মনে করিয়েই সমর্থকদের দাঁত ভাঙা জবাব দিলেন বাঁ-হাতি এই অলরাউন্ডার। বললেন, ‘সামনে যদি শ্রীলঙ্কার সঙ্গে ভালো করি, আপনারাই বলবেন কত ভালো দল! এ জিনিসগুলো খুব কঠিন। আরও প্রতিদ্বন্দ্বিতা হওয়া উচিত ছিল।

তবে এটা সাকিব মানছেন যে প্রোটিয়াদের বিপক্ষে ভাল করার সুযোগ ছিল বাংলাদেশের। কিন্তু সেটা হয়নি। আপাতত তাই চোখ ঘরের মাঠে শ্রীলঙ্কা সফরে। এ প্রসঙ্গে বলেছেন, ‘অন্য দলগুলো দেখেন, গেল তিন-চার বছরে কেউই বিদেশের মাটিতে ভালো খেলছে না। কারণ বাইরে খেলা খুবই কঠিন। আমরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করতে পারিনি। এটাই আমাদের হতাশার দিক। ঘরের মাঠে আমরা গেল কয়েক বছর ধরে খুব ভালো খেলছি তাই আশা ছিল এখানে কিছু একটা করতে পারব। কিন্তু পারিনি।’