কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকা ডায়নামাইটসের জার্সি গায়ে সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

এবারও বিপিএলে সবচেয়ে দামি খেলোয়াড় সাকিব

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১২:০৫
আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১২:০৫

(প্রিয়.কম) এমনিতেই বিশ্বসেরা অলরাউন্ডার, তার ওপর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম দুই আসরের সেরা পারফর্মার। তাছাড়া, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম তারকা ক্রিকেটার তিনি। পাশাপাশি বিগ ব্যাশ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল), শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ (এসপিএল) ও ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট খেলার অভিজ্ঞতাও রয়েছে সাকিব আল হাসানের।

প্রতিটি টুর্নামেন্টেই সাকিব আল হাসান নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। তাই তো তার চাহিদাও আকাশচুম্বী। আর সেই চাহিদার প্রতিফলন হল ব্যয়ের অঙ্কে। গতবারের মতো এবারও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট সবচেয়ে বেশি পারিশ্রমিক পাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিপিএলের পঞ্চম আসরে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক ও আইকনের প্রাপ্তি ৫৫ লাখ টাকা। গত আসরেও তিনি ছিলেন সবচেয়ে দামি খেলোয়াড়।

৫০ লাখ টাকা করে পাচ্ছেন চার আইকন- রংপুর রাইডার্সের মাশরাফি বিন মুর্তজা, খুলনা টাইটান্সের মাহমুদউল্লাহ রিয়াদ, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল ও রাজশাহী কিংসের মুশফিকুর রহিম। এছাড়া সিলেট সিক্সার্সের সাব্বির রহমান ও চিটাগং ভাইকিংসের সৌম্য সরকারের পাচ্ছেন ৪০ লাখ টাকা। প্রত্যেকেই গতবার একই পরিমাণ অর্থ পেয়েছিলেন। পঞ্চম আসরে আইকন ক্রিকেটারদের উন্মুক্ত করে দেওয়ার পর ভাবা হচ্ছিল, পঞ্চম আসর থেকে হয়তো তাদের পারিশ্রমিক বাড়বে। তবে পছন্দ অনুযায়ী দল পেলেও সাত আইকনের কেউই বাড়িয়ে নিতে পারেননি একটি টাকাও। 

অবশ্য আইকন না থেকেও সাব্বির-সৌম্যর চেয়ে বেশি টাকা পাচ্ছেন মুস্তাফিজুর রহমান। ইনজুরির কারণে বিপিএলের চতুর্থ আসরে খেলা হয়নি মুস্তাফিজুর রহমানের। এবার তিনি ছিলেন বরিশাল বুলসের আইকন। কিন্তু আর্থিক শর্ত পূরণে ব্যর্থ হওয়ায় বরিশালকে এবারের বিপিএল থেকে বাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই আইকন থেকে মুস্তাফিজ চলে এসেছেন ‘এ’ প্লাস ক্যাটাগরিতে। তবু এবার ৪৫ লাখ টাকা পারিশ্রমিক পাচ্ছেন ‘কাটার মাস্টার’। শনিবার প্লেয়ার্স ড্রাফটের শুরুতেই তাকে দলে নিয়েছে রাজশাহী কিংস।

প্রিয় স্পোর্টস/আশরাফ