(প্রিয়.কম) এবার রাজনীতির মাঠে দেখা মিলল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক রাশেক রহমানের জন্য দোয়া চাইতে রংপুরে হাজির হলেন এই বাংলাদেশের এই ক্রিকেটার। যোগ দিলেন গণসংযোগেও।

বুধবার রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় খেলার মাঠে ক্রিকেট ‘কথন ও কর্মশালায়’ তিনি রাশেক রহমানের জন্য দোয়া চান।

রাশেক রহমান সম্পর্কে সাকিব বলেন, ‘রাশেক রহমান কথা দিয়ে কথা রাখেন। তার জন্য আপনারা সবাই দোয়া করবেন। রংপুর জেলাকে তিনি অনেক দূর নিয়ে যেতে পারবেন।’

ক্রিকেট কর্মশালার কারণে সেখানে উপস্থিত হলেও স্থানীয়দের মধ্যে তৈরি হয়েছে নতুন জনমত। তাদের মতে, মেয়র প্রার্থী রাশেক রহমানের পক্ষে গণসংযোগ করতেই সেখানে সশরীরে হাজির হয়েছেন সাকিব। বাংলাদেশ অলরাউন্ডার রংপুর যাওয়ার আগে থেকেই সেখানে বেশ কিছুদিন ধরে তার আগমন নিয়ে প্রচারণা চালানো হয়। রাস্তার মোড়ে মোড়ে রঙিন পোস্টার-ফেস্টুন সাজানো হয়।

শুধু প্রচারণাই নয়, রংপুরে উপস্থিত হয়ে জাতীয় ক্রিকেট দলের জন্যও দোয়া চেয়েছেন সাকিব। তিনি বলেছেন, ‘আমরা এখন ভাল অবস্থানে আছি। যেন শীর্ষ পর্যায়ে যেতে পারি, সেই জন্য আমাদেরকে সমর্থন করবেন।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলতে যাওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু সাদা পোশাকের ফরম্যাট থেকে তিন মাসের বিশ্রাম নিয়েছেন তিনি। ফলে প্রোটিয়াদের বিপক্ষে শুধুমাত্র সীমিত ওভারের ক্রিকেটেই দেখা মিলবে তার। 

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ