কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাকিব আল হাসান। ছবি: বিসিবি

বিসিবিকে বোঝাতে অসুবিধা হয়নি সাকিবের

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৪
আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৪

(প্রিয়.কম) দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণার ঠিক পূর্ব মুহূর্তে নির্বাচকদের বিপাকে ফেলে দেন সাকিব আল হাসান। টেস্ট থেকে ছয় মাসের অবসর চেয়ে আবেদন করে বসেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের আবেদনে সাড়া দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ছয় মাস নয়, সাকিবকে তিন মাসের বিশ্রাম দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

টেস্ট ক্রিকেট থেকে বিরতি নেওয়ার জন্য বোর্ডকে বোঝাতে খুব একটা বেগ পেতে হয়নি সাকিবকে। এমনটা জানিয়েছেন সাকিব নিজেই। মঙ্গলবার বনানীতে নিজ বাসভবনে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এমনটা জানান বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

এ প্রসঙ্গে সাকিব বলেন, 'বোর্ডকে বোঝানো খুব কঠিন ছিল না। আমি যখন কথা বলেছি, যাদের কথা সঙ্গে বলেছি, তাদেরকে আমার দৃষ্টিভঙ্গি বলার পর মনে হয়নি যে এটি অনৈতিক কিছু। এটা একটা বাড়তি সুবিধা ছিল। সে কারণেই হয়তো তারা আমার আবেদন গ্রহণ করেছে।'

অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন টেস্ট থেকে ছয় মাসের বিরতি চান সাকিব। এরপর গেল রোববার বিসিবি বরাবর আনুষ্ঠানিকভাবে আবেদন করেন তারকা এই অলরাউন্ডার। আবেদনের ভিত্তিতে দক্ষিণ আফ্রিকা সফরের দুই টেস্ট থেকে সাকিবকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। 

বিরতি দিলেও সাকিবের জন্য বিকল্প রাস্তা খোলা রেখেছে বোর্ড। সাকিব চাইলে মত পাল্টে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, 'আপাতত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ও দ্বিতীয় টেস্টে ওকে রাখছি না। তবে সিরিজের দ্বিতীয় টেস্টে ও যদি খেলতে চায় আমরা তাকে নেব। আপাতত সে টেস্ট দলের সঙ্গে যাচ্ছে না। ওর যদি ইচ্ছে হয় দ্বিতীয় টেস্টে খেলবে।'

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ