কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শাবনাজ সাদিয়া ইমি। ছবি: প্রিয়.কম।

দেশীয় ব্র্যান্ডের প্রতি আকর্ষণ বেশি ইমি'র

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০১৮, ১৮:৩৪
আপডেট: ০৬ জানুয়ারি ২০১৮, ১৮:৩৪

(প্রিয়.কম) বাংলাদেশে যেমন রয়েছে মডেল ইমির জনপ্রিয়তা, তেমনই আন্তর্জাতিক অঙ্গনেও মডেলিং দিয়ে মাতিয়েছেন তিনি। যেমন তার স্টাইল, তেমন তার লুক। আর ফ্যাশনে সবসময়ই তিনি এক ধাপ এগিয়ে থাকতে পছন্দ করেন। ২০০১ সালে ‘ডি এইচ এল ফ্যাশন’ শোয়ের মাধ্যমে আন্তর্জাতিক র‍্যাম্প মডেলিংয়ে পা দেন তিনি। এরপর একের পর এক দেশ-বিদেশের মঞ্চ কাঁপিয়ে দিয়েছেন এই ফ্যাশন সচেতন তারকা।

মার্কিন সংগীতশিল্পী লেডি গাগা হলেন ইমির ফ্যাশন আইকন। লেডি গাগার প্রতিটি স্টাইলকে চরমভাবে অনুকরণ করতে ভালোবাসেন বলেও জানান ইমি। আজ ফ্যাশন আর স্টাইল নিয়ে প্রিয়.কমের সঙ্গে কথা হলো তার।

 শাবনাজ সাদিয়া ইমি। ছবি: প্রিয়.কম।

প্রিয়.কম: আউটিংয়ে গেলে কোন জিনিসটি আপনার একদম না হলেই নয়? 

শাবনাজ সাদিয়া ইমি: লিপস্টিক ছাড়া তো আমার একদমই চলে না। বাসা থেকে বের হলেই একটু খানি লিপস্টিক আমার দিতেই হবে। ন্যাচারাল লুকের লিপস্টিক আমি বেশি দেই। এদিকে গাঢ় রঙের লিপস্টিকও আমার ভালো লাগে।

প্রিয়.কম: কোন কোন লিপস্টিক আপনার কালেকশনে আছে?

শাবনাজ সাদিয়া ইমি: রেগুলারই যেহেতু লিপস্টিক আমার লাগে, তাই নিজের কাছে বেশি পরিমাণ লিপস্টিকের মজুত রাখি। লরিয়াল, ম্যাক, নেভিয়াটাই আমার বেশি পছন্দ।

প্রিয়.কম: যেহেতু আপনি বাংলাদেশের প্রথম সারির একজন র‍্যাম্প মডেল, তাই আপনার জুতার স্টাইল নিয়ে জানতে চাইবো..

শাবনাজ সাদিয়া ইমি: ছোটবেলা থেকেই আমার কনভার্স এবং স্নিকারস ভালো লাগতো। হাই হিল আমার কখনই ভালো লাগে না। ক্যারিয়ারের শুরুর দিকে যখন হাই হিল পরে হাঁটতে হতো, তখন আমি স্নিকারস পরেই আসতাম। আর হাই হিলটা ব্যাগে ভরে নিয়ে রাখতাম। যখনই যখনই প্রোগ্রাম শুরু হতো, ঠিক তার কিছুক্ষন আগে হাই হিলটা পরে নিতাম। আমার ঘর ভর্তি জুতা আর জুতা। জুতা দেখলেই আমার কিনতে ইচ্ছে করে। র‍্যাম্প মডেল যেহেতু তাই ইচ্ছে না থাকলেও জুতার দিকেই বেশী নজর দিতে হয়।

প্রিয়.কম: এখন কি টাইপের জুতা আপনার পছন্দ?

শাবনাজ সাদিয়া ইমি: এখন তো প্রায়ই হাই হিল পরতে হয়।  কমফোর্ট ফিল না করলেও ৮ ইঞ্চি কিংবা ৯ ইঞ্চির হিলও পরতে হচ্ছে। জুতার ব্যপারে আমি সবসময় আরামদায়কটাই খুঁজে নেওয়ার চেষ্টা করি। ইদানিং আমি বুট জুতাই বেশি পরছি।

প্রিয়.কম: আপনার এখনকার জুতাগুলো কোথা থেকে কিনছেন?  

শাবনাজ সাদিয়া ইমি: জুতার ব্যপারে আমার তেমন ব্র্যান্ড ফ্যাসিনেশন নেই। পছন্দ হলেই কিনে ফেলি। আমার কাছে দেড়শ টাকার জুতা থেকে শুরু করে দশ হাজার টাকা দামের জুতাও আছে। স্টাইলিস্ট জুতা দেখলেই আমার চোখ আটকে যায়। আমার কাছে বিভিন্ন দেশের জুতা আছে। তবে বাংলাদেশী ব্র্যান্ডের জুতাই আমি বেশি পরি। মাঝেমধ্যে অনলাইন থেকেও কিনি। দেশের বাইরে ঘুরতে গেলে যদি বেশী পছন্দ হয়ে যায় তাহলেও কিনে ফেলি। তবে লোক দেখনোর জন্য বেশি দাম দিয়ে জুতা আমি কখনই কিনি না। টাকা অপচয় করতে বাবা আমি রাজি না।

প্রিয়.কম: জ্যাগিন্স কেমন লাগে আপনার?

শাবনাজ সাদিয়া ইমি: জিন্সের চেয়ে জ্যাগিন্সই আমার ভালো লাগে। শীত ছাড়াও, সারা বছরই আমি জ্যাগিন্স পরেই পার করে দেই।

শাবনাজ সাদিয়া ইমি। ছবি: প্রিয়.কম।

প্রিয়.কম: আর জিন্স পরলে কোন টাইপের পরেন?

শাবনাজ সাদিয়া ইমি: জিন্সও ভালো লাগে। আমার কাছে ব্লু জিন্সের চেয়ে শ্রেষ্ঠ জিন্স আর নেই। কালো ভালো লাগে, তবে একটু কম। তারপরেও ফরমাল পোশাকে আমি ব্ল্যাক জিন্সই পরি।

প্রিয়.কম: আপনার জিন্সগুলো কেনেন কোথা থেকে? 

শাবনাজ সাদিয়া ইমি: আমি সবসময় চেষ্টা করি বাংলাদেশের তৈরি পোশাক কিনতে। এক্ষেত্রে বাংলাদেশের তৈরি 'জারা' এবং 'এইচ অ্যান্ড এম' এর জিনিসই কিনি।

প্রিয়.কম: আপনি শপিং করেন কোথায়?

শাবনাজ সাদিয়া ইমি: আমি বাংলাদেশেই শপিং করেতে ভালোবাসি। আমার শহরের শপিং মল থেকে কিনতে আরো বেশী ভালো লাগে। আমারা যত ব্যাগ আর জুতা রয়েছে বেশির ভাগই ধানমণ্ডির মেট্রো শপিং সেন্টার থেকে কেনা।

প্রিয়.কম: শপিং এর জন্য কোন দেশগুলোতে যাওয়া হয়?

শাবনাজ সাদিয়া ইমি: শপিং এর জন্য ব্যাংককই যাই বেশী । থাইল্যান্ডে গেলে আমি আমার মনের মতো জিনিস খুঁজে পাই। ইচ্ছে মতো মনের মাধুরি মিশিয়ে শপিং করেতে চাইলে আমি থাইল্যান্ডে পাড়ি জমাই। 

প্রিয়.কম: এছাড়া অন্য দেশগুলোতে?

শাবনাজ সাদিয়া ইমি: ইন্ডিয়াতে যাই। নেপালে কেন জানি বেশি ভালো লাগে। নেপালে কেনাকাটা করার ক্ষেত্রে অন্য রকম ভালোলাগা কাজ করে।

প্রিয়.কম: দেশীয় কাপড় কেনার জন্য আপনার পছন্দের ব্র্যান্ড কি কি ?

শাবনাজ সাদিয়া ইমি: ছোটবেলা মায়ের সঙ্গে আড়ং থেকেই সেলোয়ার কামিজ কিনেছি। মাও সেখান থেকে শাড়ি কেনেন। এখন পর্যন্ত মায়ের কেনা কোনো শাড়ি আমার পছন্দ হলে সেটা আমি নিয়ে নেই। দেশিয় পোশাকের তালিকায় এক্সটেসি থেকে আমার অনেক শপিং করা হয়। বনানীর দিকে যে কয়েকটা দেশীয় ব্রান্ড এর শো রুম আছে সেগুলো থেকেও কম-বেশি কেনা হয়।

প্রিয়.কম: এই শীতে কি ধরনের গরম কাপড় পরছেন?

শাবনাজ সাদিয়া ইমি: ওভার কোট বেশি পরি। সোয়েটারও পরা হয়। ড্রেসের সঙ্গে মিল রেখে চাদর পরতেও ভালো লাগে। আমার কাছে নেপালি চাদর রয়েছে। নেপালে ঘুরেতে গেলে আমার খালি চাদর কিনতে ইচ্ছে হয়। ওখানে থেকে দুশ টাকা দরে চাদরও আমি কিনেছি। কিছু চাদর ইন্ডিয়া থেকেও কেনা হয়েছে।

প্রিয়.কম: সানসগ্লাস বেশি পরতে দেখা যায় আপনাকে...

শাবনাজ সাদিয়া ইমি: লিপস্টিকের মতো সানগ্লাস ছাড়া আমার চলেনা। দিনের আলোতে এটা আমার অবশ্যই দরকার। তাছাড়া সানগ্লাস আমার সঙ্গে বেশ মানায়ও। মার্কিন সংগীতশিল্পী লেডি গাগাকে আমি খুব ফলো করি। সে কোনো নতুন সানগ্লাস পরলে সেটা কেনার চেষ্টা করি। তবে নির্দিষ্ট কোন ব্র্যান্ডের সানগ্লাস আমি পরি না। পছন্দ হলে চক বাজারেরটাও পরি, আবার বান্দরবান ঘুরতে গেলে ওখানকার সানগ্লাসও কিনি। ব্র্যান্ডের মধ্যে ইউনিক স্টাইল পেলে আমেরিকা থেকেও কিনতে রাজি।

শাবনাজ সাদিয়া ইমি। ছবি: প্রিয়.কম।

প্রিয়.কম: সু-গন্ধি মাখতেও নিশ্চয়ই পছন্দ করেন?

শাবনাজ সাদিয়া ইমি: বডি স্প্রে আর পারফিউম আমার অসম্ভব পছন্দ। আমার কাছে কত যে কালেকশান আছে তার কোন শেষ নেই। কোনো গন্ধ ভালো লাগলেই তা আমরা কালেকশনে নিয়ে নেই। এমনকি আমার কাছে অনেক আতরের কালেকশনও আছে। পারফিউম, বডি স্প্রে, আতর, যখন যেটার গন্ধ আমারা ভালো লাগে তখন তাই মাখি আমি। তবে ছেলেদের বডি স্প্রে আমার বেশী ভালো লাগে। এর মধ্যে আছে নেভিয়া, এডিডাস। কেন জানি ছেলেদের বডি স্প্রের প্রতিই আমার আকর্ষণ বেশি।

প্রিয়.কম: কি ধরণের পোশাক পরতে ভালো লাগে আপনার?

শাবনাজ সাদিয়া ইমি: ওয়েস্টার্ন পোশাক বেশি পরি। ইস্টার্ন একদমই কম পরা হয়।

প্রিয়.কম: ওয়েস্টার্ন ড্রেসেই আপনাকে বেশি দেখা যায়, জানতে চাইবো আপনার আকর্ষণীয় সব টপস সম্পর্কে? 

শাবনাজ সাদিয়া ইমি: আমার শ্বশুর বাড়ি চিটাগাং। ওখান থেকেই বেশির ভাগ টপসগুলো এখন কিনছি। ঢাকায় এক্সটেসি থেকেও কিনি।

প্রিয়.কম: টপস কেনার সময় কিসের উপর প্রাধান্য দেন বেশি?

শাবনাজ সাদিয়া ইমি: সফট কাপড়ের দিকে আমার গুরুত্ব বেশি। ছেলেদের টি-শার্ট পরতে ভালবাসি। লং, শর্ট সবধরনেই টপসই পরি।

প্রিয়.কম: ইস্টার্ন পোশাকের পরার ক্ষেত্রে কেমন সাজগোজ করেন আপনি?

শাবনাজ সাদিয়া ইমি: ওয়েস্টার্নের ক্ষেত্রে তেমন একটা সাজগোজ না করলেও চলে আমার। কিন্তু ইস্টার্ন ড্রেসের সময় একদম নিখুঁত সাজ আমার চাই-ই চাই। আমাদের দিকের ঐতিহ্যকে আমি সবসময় সুন্দর ভাবে ফুটিয়ে তুলে চাই।

প্রিয়.কম: সচরাচর কোন পার্লারে আপনি যান?

শাবনাজ সাদিয়া ইমি: আমার বাসার পাশের রেড পার্লার। বলা চলে রেড পার্লার আমার ঘরের মতোই।

প্রিয়.কম: পার্লারে কী ধরণের ট্রিটমেন্ট নিতে বেশি যাওয়া হয় আপনার?

শাবনাজ সাদিয়া ইমি: মেনি কিউর, পেডি কিউর করেতেই আমার পার্লারে বেশী যেতে হয়। বডি স্পা করতেও পার্লারের শরণাপন্ন হতে হয়। এছাড়া খুব একটা পার্লারে যাওয়ার দরকার হয় না আমার।

প্রিয়.কম: আপনার ব্যক্তিগত ফ্যাশন আর স্ট্যাইলের সব খুঁটিনাটি আমাদের জানানোয় আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো আপনার জন্য।

শাবনাজ সাদিয়া ইমি: অনেক কথা হলো, অনেক গল্প হলো। ধন্যবাদ আপনাকেও। 

প্রিয় ফ্যাশন/সিফাত বিনতে ওয়াহিদ