কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লালমনিরহাট জেলার রহমানপুরের এই প্রাথমিক বিদ্যালয়ের মতো বহু বিদ্যালয়ে বন্যার কারণে পরীক্ষা স্থাগিত করা হয়েছে। ছবি: সংগৃহীত

লালমনিরহাটে ৩২৫টি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা বন্যার কারণে স্থাগিত

আসাদুজ্জামান সাজু
কন্ট্রিবিউটর, লালমনিরহাট
প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৭, ১৬:১৯
আপডেট: ১৬ আগস্ট ২০১৭, ১৬:১৯

(প্রিয়.কম) লালমনিরহাটের অনেক প্রাথমিক বিদ্যালয়ে এখনো বন্যার পানি থাকায় দ্বিতীয় সময়িক পরীক্ষা স্থাগিত করা হয়েছে। আগামী ১৯ আগষ্ট থেকে দ্বিতীয় সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

১৬ আগষ্ট বুধবার বিকালে জেলার সদর উপজেলা ও হাতীবান্ধা উপজেলার মোট ৩২৫টি প্রাথমিক বিদ্যালয়ে এক আদেশে পরীক্ষা স্থাগিত করেন জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার জানান, তিস্তা, ধরলা ও সানিয়াজান নদীর পানি বৃদ্ধির ফলে লালমনিরহাট জেলার পাঁচ উপজেলায় ভয়াবহ বন্যা দেখা দেয়। এতে অধিকাংশ প্রাথমিক বিদ্যালয় পানিবন্দী হয়ে পড়ে।

এ ছাড়া বন্যার্ত লোকজন বসত-বাড়ি ছেড়ে বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছে। অনেকেই এখনো বাড়ি ফেরেনি। ফলে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসতে পারছে না। সে কারণে লালমনিরহাট সদর ও হাতীবান্ধা উপজেলার প্রাথমিক বিদ্যালয় গুলোর দ্বিতীয় সাময়িক পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থাগিত করা হয়েছে। সদর উপজেলায় ১৪৮টি ও হাতীবান্ধা উপজেলায় ১৭৭টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতি হলে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রিয় সংবাদ/কামরুল