কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মিনি স্কার্ট পরা তরুণীর সেই ভিডিও থেকে নেওয়া ছবি।

মিনি স্কার্ট পরা সৌদি তরুণীর যে ভিডিওটি নিয়ে অনুসন্ধান করছে পুলিশ (ভিডিও)

মিজানুর রহমান
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ জুলাই ২০১৭, ১৩:২২
আপডেট: ১৮ জুলাই ২০১৭, ১৩:২২

(প্রিয়.কম) সৌদি আরবের একটি ঐতিহাসিক দুর্গে মিনি স্কার্ট পরে হাঁটছেন এক তরুণী, এমন একটি ভিডিও নিয়ে দেশটির সামাজিকমাধ্যমে তোলপাড় শুরু হয়েছে। সামাজিক মাধ্যমে তীব্র আলোচনা-সমালোচনার পরিপ্রেক্ষিতে দেশটির পুলিশ এ ঘটনার অনুসন্ধানে নেমেছে। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। 

খুলুদ নামের ওই তরুণী মডেল নিজেই নিজের ওই ভিডিওটি টুইটারে পোস্ট করেছিলেন। ভিডিওতে দেখা যায়, রাজধানী রিয়াদের প্রায় ১৫৫ কিলোমিটার উত্তরে নাজদ প্রদেশে উশায়কার হেরিটেজ ভিলেজে একটি দুর্গের পাশের ফাঁকা রাস্তা দিয়ে মিনি স্কার্ট পরে হাঁটছেন তিনি।  

রক্ষণশীল দেশ সৌদি আরবে জনসম্মুখে নারীর পোশাক নিয়ে বেশ কিছু বাধ্যবাধকতা আছে। জনসম্মুখে আসতে হলে নারীকে অবশ্যই ঢিলেঢালা পোশাক পরে আসতে হয় এবং মুখ ঢেকে রাখতে হয়। শুধু তাই নয়, আত্নীয় নয়, এমন পুরুষের সাথে চলাফেরাও নিষিদ্ধ দেশটির নারীদের জন্য। সেখানে খুলুদের মিনি স্কার্ট পরা ভিডিও অনেকেই সহজভাবে নিতে পারছে না। বহু মানুষ তাকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। তবে অনেকে আবার খুলুদের এ কাজকে সাহসিকতাপূর্ণ মন্তব্য করে তাকে উৎসাহ দিয়েছেন। 

‘খুলুদ মিনি স্কার্ট পরায় এত সমালোচনা হচ্ছে, কিন্তু গত মাসে মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও মিনি স্কার্ট পরে সৌদি আরবে এসেছিলেন, তখন এত সমালোচনা কই ছিল?’, টুইটারে এমন মন্তব্য করেছেন এক ব্যক্তি। 

গতকাল স্থানীয় ওকাজ সংবাদপত্রের খবরে বলা হয়েছে, উশায়কার কর্মকর্তারা ওই নারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রাদেশিক গভর্নর ও পুলিশকে আহ্বান জানিয়েছেন।

প্রিয় সংবাদ/শান্ত