কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্যামসাং মোবাইলে বাগ বাউন্টি প্রোগ্রাম। সংগৃহীত ছবি।

মোবাইলের ত্রুটি ধরিয়ে দিতে পারলে ২ লাখ ডলারের বেশি পুরুস্কার দিবে স্যামসাং

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫০
আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫০

(প্রিয়.কম) গুগল এবং মাইক্রোসফটের পথ অনুসরন করে দক্ষিণ কোরিয়ার প্রতিস্থান স্যামসাং তাদের বাগ বাউন্টি প্রোগ্রামের ঘোষণা দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের ডিভাইসে ত্রুটি ধরিয়ে দিতে পারলে ২ লাখ ডলারের বেশি পুরুস্কার দিবে বলে জানিয়েছে। 

স্যামসাং মোবাইল সিকুরিটি প্রোগ্রামের আওতায় রয়েছে ৩৮টি স্যামসাং মোবাইল এবং ট্যাবলেট। এর মধ্যে গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস, নোট ৮ এবং ট্যাব এস৩ ও রয়েছে। তবে ফোনে অ্যান্ড্রয়েড এবং কোয়ালকমের কোন ত্রুটি পেলে তা গুগল এবং কোয়ালকমের বাগ বাউন্টির আওতায় পড়বে। তা স্যামসাং এর প্রোগ্রামে পড়বে না। 

স্যামসাং ইলেক্ট্রনিক্সের মোবাইল কমিউনিকেশন ব্যবসার রিসার্স এবং ডেভলপমেন্ট এর ভাইস প্রেসিডেন্ট ইনজং রি বলেন, মোবাইল ডিভাইসের শীর্ষ প্রভাইডার হিসেবে ব্যবহারকারির তথ্যের নিরাপত্তা এবং গুরুত্ব বিবেচনা করে প্রতিষ্ঠানটি এই ঘোষণা দিয়েছে। স্যামসাং ডিভাইস ছাড়াও বিক্সবি, স্যামসাং পে, স্যামসাং অ্যাকাউন্ট এবং অন্যান্য সেবায় এই বাউন্টি প্রোগ্রাম রয়েছে। আর এই সেবায় ত্রুটি বের করতে পারলে ২০০ ডলার থেকে ২০ হাজার ডলার পর্যন্ত পুরুস্কার দেওয়া হবে। তবে এক্ষেত্রে ত্রুটির পরিমাণ এবং আরও অন্যান্য বিষয় বিবেচনায় আনা হবে। 

সূত্র: গ্যাজেট ৩৬০

প্রিয় টেক/মিজান