কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু। ছবি: সংগৃহীত

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন সাক্কু

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৭, ২২:০৩
আপডেট: ২১ নভেম্বর ২০১৭, ২২:০৩

(প্রিয়.কম) কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

২১ নভেম্বর মঙ্গলবার ঢাকার ৮নং বিশেষ জজ আদালতের বিচারক শামীম আহম্মদ সাক্কুকে মামলা থেকে অব্যাহতির আদেশ দেন।

সাক্কুর আইনজীবী মাসুদ আহম্মদ তালুকদার জানান, মঙ্গলবার মামলার অভিযোগ গঠনের জন্য শুনানির দিন ছিল। আমি মামলা থেকে মেয়র সাহেবের অব্যাহতির আবেদন জানাই। অন্যদিকে দুদকের পক্ষ থেকে চার্জ গঠনের আবেদন জানানো হয়েছিল। 

শুনানি শেষে অভিযোগ গঠনের জন্য যথেষ্ট উপাদান খুঁজে না পাওয়ায় আদালত সাক্কুকে মামলা থেকে অব্যাহতির আদেশ দেন বলে জানান মাসুদ আহম্মদ। 

দুদকের মামলা থেকে অব্যাহতি পাওয়া সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বলেন, ‘আমার বিরুদ্ধে দায়েরকৃত মামলার অভিযোগ সঠিক ছিল না। আমি আদালত থেকে ন্যায়বিচার পেয়েছি।’

উল্লেখ্য, ২০০৮ সালের ৭ জানুয়ারি ঢাকার রমনা থানায় দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতা সাক্কু বিরুদ্ধে একটি এ মামলা করেন। এ মামলাটির তদন্ত শেষে গত বছর ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্রে বলা হয়, সাক্কু এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপন এবং ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকার সম্পদ অর্জন করেছেন।

প্রিয় সংবাদ/শান্ত