কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইতিমধ্যে দুটি টি-টোয়েন্টি খেলেছেন মোহাম্মদ সাইফুদ্দিন। ছবি: সংগৃহীত

তামিম-মুস্তাফিজবিহীন ম্যাচে সাইফুদ্দিনের অভিষেক

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৭, ১৪:২৪
আপডেট: ১৫ অক্টোবর ২০১৭, ১৪:২৪

(প্রিয়.কম) টেস্ট সিরিজের ব্যর্থতা ভুলে রোববার কিম্বার্লিতে তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। ইনজুরির কারনে এদিন বাংলাদেশের একাদশে নেই তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান। তামিম-মুস্তাফিজবিহীন এই ম্যাচে অভিষেক ঘটেছে মোহাম্মদ সাইফুদ্দিনের। তিন পেসারের সঙ্গে এদিন একজন পেস অলরাউন্ডার নিয়ে মাঠে নেমেছে মাশরাফি বিন মুর্তজার দল। 

দেশের ১২৫তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে অভিষেক ঘটেছে মোহাম্মদ সাইফুদ্দিনের। বেশ কিছুদিন ধরেই নির্বাচকদের নজরে ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। ইতিমধ্যে জাতীয় দলের হয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন ২০ বছর বয়সী এই পেস অলরাউন্ডার। সর্বশেষ ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফিতে ছিলেন স্ট্যান্ডবাই তালিকায়।

ক'দিন আগে হাই পারফরম্যান্স (এইচপি) দলের হয়ে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সফরে দারুণ পারফরম্যান্স করেছেন তিনি। তারই পুরস্কার হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘোষিত ১৬ সদস্যের ওয়ানডে দলে ডাক পান সাইফুদ্দিন। প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতেই অভিষেক ঘটলো দেশের মাটিতে গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা সাইফুদ্দিনের।

পচেফস্ট্রুম ও ব্লুমফন্টেইনে দুটি টেস্টে শোচনীয় পারফরম্যান্সের পর মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে রঙিন পোশাকে ঘুরে দাঁড়ানো স্বপ্ন দেখছে বাংলাদেশ। তবে দলের সেরা ব্যাটসম্যান ও সেরা বোলারকে ছাড়াই এদিন লড়াইয়ে নেমেছে বাংলাদেশ। চোট পুরোপুরি কাটিয়ে না উঠতে পারায় প্রথম ওয়ানডে খেলতে পারছেন না তামিম। এছাড়া আগের দিন অনুশীলনে পা মচকে গেছে মুস্তাফিজুর রহমানের। ফলে এদিন তাকেও পাচ্ছে না বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন।

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ