কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাব্বির রহমান। লড়াকু এক হাফ সেঞ্চুরি তুলে নিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে। ছবি: প্রিয়.কম

চট্টগ্রাম বলেই চাপের মধ্যেও সাব্বিরের হাফ সেঞ্চুরি!

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৮
আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৮

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারি থেকে উল্লাসের আওয়াজ ক্রমশ ঝিমিয়ে পড়ছে। এক প্রান্তে কেউ একজন ড্রামে তাল দিচ্ছে, কিন্ত সেই তালে হাততালিটা এগোচ্ছে না। কারণ মাঠে তখন নাথান লায়নের কাছে নাকাল হচ্ছে বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা। শেষ সেশনে চাঙ্গা হলো পুরো গ্যালারি। নেপথ্যে সাব্বির রহমান। এই চাপের মধ্যেই অস্ট্রেলিয়ার বিপক্ষে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

ক্যারিয়ারের অষ্টম টেস্ট ম্যাচ খেলছেন সাব্বির। গেল বছরের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসেই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। সেটা এই জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামেই। সেবার খেলেছিলেন অপরাজিত ৬৪ রানের ইনিংস। পরের সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে দুই ইনিংসে দুটি হাফ সেঞ্চুরি। প্রথমটি অপরাজিত ৫৪ রানের, দ্বিতীয়টি ৫০ রানের ইনিংস।

নিউজিল্যান্ড সিরিজের পর ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলেছেন বাংলাদেশ দলের এই একমাত্র টি-টোয়েন্টি স্পেশালিস্ট। দু’বার ৪০ ও ৪১ রানের ইনিংস খেলেও ৫০ রানের মাইলফলক পার করা হয়নি। চট্টগ্রামে সাদা পোশাকে আবারও স্বরূপে ফিরলেন সাব্বির, সেই একই ভেন্যুতে যেখানে প্রথম হাফ সেঞ্চুরি পেয়েছিলেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে যখন অজি ডানহাতি স্পিনার লায়নের ঘূর্ণিপাকে তলিয়ে যাচ্ছিলেন তামিম ইকবাল থেকে শুরু করে মুমিনুল-সাকিবরা; এমন সময়ে অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে জুটি গড়েন সাব্বির। যেখান থেকে টেস্ট ক্যারিয়ার শুরু করেছিলেন, সেখানেই দলের বিপর্যয়ের মুহূর্তে নিজেকে ফিরে পেলেন আট টেস্টের ১৫ ইনিংসে ৪১২ রান করা সাব্বির।