(প্রিয়.কম) নিষেধাজ্ঞার কারণে স্প্যানিশ লা লিগায় খেলতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। তার প্রভাবটা পড়ে রিয়াল মাদ্রিদের ফলাফলেও। সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ দুই ম্যাচেই ড্র করে জিনেদিন জিদানের দল।

তবে ‍বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলতে কোনো বাধা ছিল না ক্রিশ্চিয়ানো রোনালদোর। ইউরোপ সেরার টুর্নামেন্টে বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ছিল অ্যাপোয়েল নিকোসিয়া। আর এই ম্যাচেই জ্বলে উঠলেন সিআর সেভেন। একাই করলেন দুই গোল।

ম্যাচ শুরুর ১২ মিনিটে তার গোলেই প্রথম এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে পেনাল্টিতে গোলব্যবধান দ্বিগুন করেন তিনি। সেইসঙ্গে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে পেনাল্টিতে করা সবচেয়ে বেশি গোলের মালিকও বনে যান সিআর সেভেন। এতদিন চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির (১১) সঙ্গে ভাগাভাগি করছিলেন এই রেকর্ড।

ম্যাচের বয়স যখন ৬১ মিনিট তখন আরও এক গোল করেন সার্জিও রামোস। ২০১৭ সালে রিয়াল অধিনায়কের এটা ষষ্ট গোল। সব ধরণের প্রতিযোগীতায় লা লিগার ডিফেন্ডার হিসেবে যা সর্বোচ্চ গোল করার রেকর্ড।

চ্যাম্পিয়ন্স লিগে টানা ২১ বারের মতো মিশন শুরু করেছে রিয়াল মাদ্রিদ। তবে সান্তিয়াগো বার্নাব্যুতে খেলা টুর্নামেন্টের প্রথম ম্যাচে সবসময়ই জয় দিয়ে অভিযান শুরু করে লস ব্ল্যাঙ্কোসরা। সেই ধারাবাহিকতা এবারও ধরে রাখলো জিনেদিন জিদানের শিষ্যরা।

সূত্র: মেইল অনলাইন

প্রিয় স্পোর্টস/আশরাফ