কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মতবিনিময় সভা। ছবি: প্রিয়.কম

সিলেট থেকে টেকনাফ অভিমুখে রোডমার্চ বৃহস্পতিবার

ইয়াহ্ইয়া মারুফ
কন্ট্রিবিউটর, সিলেট
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ২০:১৮
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ২০:১৮

(প্রিয়.কম) মিয়ানমারে রোহিঙ্গাদের উপর দেশটির সেনাবাহিনীর নির্যাতনের প্রতিবাদে বিশ্ব জনমত গড়ে তুলতে ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সিলেট থেকে রোডমার্চ করবে ‘হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ’ নামক একটি সংগঠন।

১৯ সেপ্টেম্বর মঙ্গলবার নগরীর একটি রেস্টুরেন্টে মিডিয়া কর্মী ও বিশিষ্টজনদের সাথে এ মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

সভায় রোডমার্চের আহ্বায়ক অ্যাডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী বলেন, 'অসহায় রোহিঙ্গাদের নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে স্বদেশ প্রত্যাবর্তনের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অবিলম্বে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের দায়িত্ব অপরিসীম।' তিনি আগামী ২১-২২ সেপ্টেম্বর বিশ্ব জনমত গড়ে তুলতে সিলেট সহ দেশবাসীকে রোডমার্চ সফল করে মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সর্বস্তরের জনতার প্রতি আহ্বান জানান।

এ লক্ষ্যে সভায় ২০ সেপ্টেম্বর বুধবার দুপুর ১২টায় নগরীর জিন্দাবাজারস্থ গোল্ডেন সিটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। উক্ত সংবাদ সম্মেলনে সিলেটে কর্মরত সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশের অন্যতম সমন্বয়কারী মাওলানা মুশাহিদ দয়ামিরী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আলী নূর, মুহাম্মদ রুহুল আমীন নগরী, মুফতী মুতিউর রহমান ও মাওলানা আব্দুল ওয়াদুদ।

প্রিয় সংবাদ/সজিব