কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিডনিতে ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানের ছবিটি সংগৃহীত।

সিডনিতে ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

হ্যাপি রহমান
বিশেষ প্রতিনিধি, অস্ট্রেলিয়া
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৭, ১১:২৯
আপডেট: ২২ ডিসেম্বর ২০১৭, ১১:২৯

(প্রিয়.কম) ময়মনসিংহ মেডিকেল কলেজের অস্ট্রেলিয়া প্রবাসী প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে সিডনিতে অনুষ্ঠিত হয়ে গেল পুনর্মিলনী অনুষ্ঠান। গত ২ ডিসেম্বর ২০১৭ শনিবার সন্ধ্যায় প্রথমবারের মতো ময়মনসিংহ মেডিকেল কলেজের অস্ট্রেলিয়া প্রবাসী প্রাক্তন শিক্ষার্থীরা অস্ট্রেলিয়া সিডনিতে এই পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। সিডনির রকডেল শহরতলীর রেডরোজ ফাংশন হলের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। নির্ধারিত সময়ের আগেই পরিবার-পরিজনসহ প্রাক্তন শিক্ষার্থীরা অনুষ্ঠানস্থলে সমবেত হতে থাকেন। তাদের সমাগমে মুখরিত হতে শুরু করে অনুষ্ঠানস্থল।

সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে পুনর্মিলনী অনুষ্ঠানের সূচনা করা হয়। অনুষ্ঠানের প্রারম্ভে ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠে যাপিত শিক্ষাকালীন সময়ের স্মৃতিচারণ করেন প্রাক্তন ছাত্র-ছাত্রীরা। এসময় 'চলো ফিরে যাই ময়মনসিংহ মেডিকেল কলেজের ক্যাম্পাসে' শীর্ষক তথ্যচিত্র দেখানো হয় বড় পর্দায়। দূরদেশে এসেও মেডিকেলের শিক্ষা জীবনের সেই সোনালি দিনের কথায় স্মৃতিকাতর হয়ে পড়েন উপস্থিত সকলে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যের পরেই শুরু হয় মূল পর্ব। অস্ট্রেলিয়া প্রবাসী ময়মনসিংহ মেডিকেলের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বয়োজ্যেষ্ঠ ডাঃ কামাল ও সর্বকনিষ্ঠ ডাঃ রাশেদসহ অন্যান্য সকলে কেক কেটে অনুষ্ঠানটিকে স্মরনীয় করে তুলেন। এরপর শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ পর্বে ছিল একক ও দলীয় সংগীত। সবশেষে ছিল আকর্ষনীয় রাফেল ড্র।

অনুষ্ঠানের সমন্বয়ে ছিলেন ডাঃ জামান, ডাঃ তিথী, ডাঃ নুরীন, ডাঃ রুবাইয়াত, ডাঃ লীনা, ডাঃ শোয়েব, ডাঃ সিন, ডাঃ নিতু, ডাঃ দিপু, ডাঃ নোমান, ডাঃ জলি, ডাঃ রাসেল এবং সমাপনী ব্ক্তব্য ও ধন্যবাদ জ্ঞাপন করেন ডাঃ মিহির। আগামী দিনগুলোতে সকলের সার্বিক মঙ্গল কামনা করে ও প্রীতি নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

প্রিয় প্রবাস/সিফাত বিনতে ওয়াহিদ