কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'সংযোগ' এর আয়োজন। ছবি- সংযোগ

রাঙামাটির সাজেকে সংযোগ’র উদ্যোগে মাদক মুক্তির জয়গান

আফসানা সুমী
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৮, ২১:৫৫
আপডেট: ২০ জানুয়ারি ২০১৮, ২১:৫৫

(প্রিয়.কম) সমাজকে মাদকমুক্ত করতে সারা দেশে কাজ করে যাচ্ছে অসংখ্য সংগঠন। দেশের নানান প্রান্তের এমন ৫৫টি সংগঠনের সমন্বয়ে গঠিত সংগঠন হচ্ছে ‘সংযোগ‘। আর সংযোগের উদ্যোগে রাঙামাটির সাজেকে দ্বিতীয় বারের মতো মাদকের মুক্তির মিলনমেলার আয়োজন করা হয়েছে।

যারা নিয়মিত মাদক সেবন করেন তাদেরকে সুস্থ জীবনে ফিরিয়ে আনা খুবই কঠিন। এই লড়াইটা যেমন ব্যক্তির নিজের, তেমন তার পরিবারের আবার তিনি যে রিকভারি সেন্টারে আছেন সেখানকারও। রিকভারি সেন্টারগুলো দক্ষ কাউন্সিলর রাখেন, নিজেরাও প্রেরণা দিয়ে চলেন অনবরত।

‘সংযোগের’ সমন্বয়ক মোস্তাফিজুর রহমান জানান, তাদের অক্লান্ত পরিশ্রমের ফলাফল এই আয়োজন। প্রথম আয়োজনটি হয়েছিল কুয়াকাটায়। দ্বিতীয় এই আয়োজনে মাদক মুক্তির জয়গান গাইবেন তারা একসাথে। আগামীকাল ২১ জানুয়ারি (রোববার) থেকে ২৩ জানুয়ারি (মঙ্গলবার) পর্যন্ত তিনদিন এই আয়োজন চলবে। 

তিনি জানান, মাদক যাদের জীবনের স্বাভাবিকতাকে গ্রাস করে নিয়েছিল তারা অনেকেই এই রিকভারি প্রোগ্রামের আওতায় এসে মাদক ছেড়েছেন। এই যুদ্ধে তারা জয়ী। এখনো নিজের সাথে লড়ে যাচ্ছেন তারা। যুদ্ধ চলছে। এমন অসংখ্য মানুষ একত্রিত হবে এখানে। রাঙামাটির সাজেকের রুইলুই পাড়ায় তাদের এই যুদ্ধে অনুপ্রেরণা দেওয়ার পাশাপাশি ফানুস ওড়ানো, সাংস্কৃতিক আয়োজনসহ আরও অনেক আয়োজন থাকবে। 

গুগল ম্যাপে সাজেক।

 

প্রিয় ট্রাভেল/জিনিয়া

প্রিয় ট্রাভেল সম্পর্কে আমাদের লেখা পড়তে ভিজিট করুন আমাদের ফেসবুক পেইজে। যে কোনো তথ্য জানতে মেইল করুন [email protected] এই ঠিকানায়। ভ্রমণ বিষয়ক আপনার যেকোনো লেখা পাঠাতে ক্লিক করুন এই লিংকে - https://www.priyo.com/post