কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রেডমি নোট ৫ স্পেসিফিকেশন ফাঁস।

রেডমি নোট ৫: মূল্য ও স্পেসিফিকেশন ফাঁস

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০১৮, ১২:৩৫
আপডেট: ০৪ জানুয়ারি ২০১৮, ১২:৩৫

(প্রিয়.কম) চীনা প্রতিষ্ঠান শাওমি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে তাদের রেডমি নোট ৫ ফোন উন্মুক্ত করতে পারে। সম্প্রতি মাই ড্রাইভার নামের একটি ওয়েবসাইট এই ফোনের মূল্য এবং স্পেসিফিকেশনের খবর প্রকাশ করেছে। ওই ওয়েবসাইটে বলা হয়েছে, ২০১৮ সালের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এই ফোনটি উন্মুক্তের জন্য এখন টেস্টিং পর্যায়ে রয়েছে।

বিভিন্ন সময় খবর প্রকাশিত হয়েছে, রেডমি নোট ৫ ফোনের মূল্য এর পূর্ববর্তী ফোনের তুলনায় বেশি হবে। তবে মাই ড্রাইভারের প্রতিবেদনে ফোনটির মূল্য জানানো হয়েছে। বলা হয়েছে, এই ফোনের দাম হতে পারে ১ হাজার ৫৯৯ ইয়েন।

অন্যদিকে কোয়ালকম তাদের স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসরের ঘোষণা দেওয়ার অপেক্ষায় রয়েছে। সেদিকে তাকিয়ে রয়েছে শাওমি। কেননা রেডমি নোট ৫ ফোনে স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসর থাকার কথা রয়েছে।

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, রেডমি নোট ৫ ফোনটি চলবে এমআইইউআই ৯ ভিত্তিক অ্যান্ড্রয়েড ৭.১ ন্যুগাট অপারেটিং সিস্টেমে। ফোনটিতে থাকতে পারে ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে সাথে ১৮:৯ এস্পেক্ট রেশিও। ৩ জিবি/৩২ জিবি স্টোরেজ ও ৪ জিবি/৬৪ জিবি স্টোরেজ এই দুটি সংস্করণে পাওয়া যাবে রেডমি নোট ৫। ছবি তোলার জন্য থাকতে পারে ডুয়েল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। 

প্রসঙ্গত, রেডমি নোট ৪ ফোনটি শাওমিকে বিশাল সাফল্য এনে দিয়েছিল এবং ২০১৭ সালে দ্রুতবর্ধনশীল প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পায় প্রতিষ্ঠানটি।

সূত্র: গেজেট ৩৬০ ডিগ্রি ডটকম