কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রিয়ালে বাজে সময় কাটছে রোনালদো-বেল-বেনজেমার। ছবি: সংগৃহীত

রিয়ালে ‘বিবিসি’র যুগ কি শেষ হতে যাচ্ছে?

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০১৮, ১২:৩৪
আপডেট: ১৯ জানুয়ারি ২০১৮, ১২:৩৪

(প্রিয়.কম) গ্যারেথ বেলকে বিক্রি করে দেওয়ার গুঞ্জনটা বেশ পুরেনো। সম্প্রতি শুনা যায় ক্রিশ্চিয়ানো রোনালদোকেও বিক্রি করে দিচ্ছে রিয়াল মাদ্রিদ। এবার স্প্যানিশ দৈনিক ‘মার্কা’ বলছে, পুরো ‘বিবিসি’কে বিক্রি করে আক্রমণভাগে একেবারে নতুন তিন তারকাকে দলে ভেড়ানোর পরিকল্পনা করছে লস ব্ল্যাঙ্কোসরা।

গত কয়েক মৌসুম ধরেই বিশ্ব ক্লাব ফুটবলে আলো ছড়াচ্ছেন রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের বিবিসি। কিন্তু সেই ফর্ম নেই এবার। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের বিবিসি খ্যাত আক্রমণভাগের তিন তারকা গ্যারেথ বেল, করিম বেনজেমা ও ক্রিশ্চিয়ানো রোনালদোর লা লিগায় মোট গোল ১২! তাই নতুন যুগের সূচনা ঘটাতে চান রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।

তবে বিবিসির বিকল্প হিসেবে কাদেরকে দলে ভেড়াবে রিয়াল? এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। সব ধরনের প্রতিযোগিতায় চলতি মৌসুমে বেল,বেনজেমা, ক্রিশ্চিয়ানোর মোট গোলের সংখ্যা মাত্র ৩০, যা প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) তিন স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে-এডিনসন কাভানি কিংবা নেইমারের চেয়ে অর্ধেকেরও কম। পিএসজির হয়ে ইতিমধ্যেই যে ৬৫ গোল করে ফেলেছেন নেইমার-এমবাপ্পে-কাভানিরা।

এ মৌসুমে আলো ছড়িয়েছে লিভারপুলের আক্রমণভাগও। মোহাম্মদ সালাহ, রবার্তো ফিরমিনো আর ফিলিপে কোটিনহো মিলেও ৫৩ গোল করেছেন। অবশ্য স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনা ব্রাজিলিয়ান তারকা কোটিনহোকে কিনে নেওয়ায় লিভারপুল হারিয়েছে বড় তারকাকে।

টটেনহাম হটস্পারের হ্যারি কেন, হিউং-মিন সন ও দেলে আলীর গোলসংখ্যাও ৪৮। স্পার্শদের তিন স্ট্রাইকারের সঙ্গে যেন সমানতালে লড়াই করে যাচ্ছেন এফসি পোর্তোর ভিনসেন্ট আবুবকর, মৌসা মারেগা ও ইয়াসিন ব্রাহিমি। তাদেরও গোল সমান ৪৮টি। তাদের চেয়ে এক গোল কম করেছে চলতি মৌসুমে দুর্দান্ত খেলতে থাকা ম্যানচেস্টার সিটির তিন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো, রাহিম স্টার্লিং ও লেরয় সানে।

রিয়াল মাদ্রিদের সভাপতির চোখ এখন নেইমারের ওপর। ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে প্যারিস থেকে আবারও লা লিগায় ফেরাতে মরিয়া ফ্লোরেন্তিনো পেরেজ। তার সঙ্গে আক্রমণভাগকে শক্তিশালী করার জন্য সান্তিয়াগো বার্নাব্যুতে ভেড়াতে চান এডেন হ্যাজার্ড ও রবার্ট লেভানডোস্কিকে।

বর্তমান বিশ্বের হাই-প্রোফাইলের এই ত্রয়ীকে দলে ভেড়াতে রিয়াল মাদ্রিদ কী পারবে? ভক্ত-অনুরাগীদের মধ্যে আলোচনায় এ বিষয়টাও এখন স্থান করে নিচ্ছে। তবে রিয়াল যদি তা করতে সক্ষম হয়, তাহলে অবাক হওয়ার কিছুই নেই। এমনটা করার অভিজ্ঞতা তারা এর আগেও দেখিয়েছে ২০০৯ সালে কাকা, রোনালদো ও বেনজেমাকে কেনে।

ব্যক্তিগতভাবে এডেন হ্যাজার্ডকে খুব পছন্দ করেন রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ জিনেদিন জিদান। বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কির প্রতিও আগ্রহ রয়েছে রিয়াল সভাপতি পেরেজের। তাই বিবিসির বদলে এনএইচএল হলেও বিস্ময়ের কিছু হয়তো থাকবে না। তাদের সঙ্গে রিয়াল মাদ্রিদ কড়া নজর রাখছে টটেনহামের হ্যারি কেন ও ইন্টার মিলানের মাওরো ইকার্দির ওপরও।

সূত্র : মার্কা