কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি: সংগৃহীত

৩৯ বছর পর…

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৭, ০৮:৫০
আপডেট: ২২ নভেম্বর ২০১৭, ০৮:৫০

(প্রিয়.কম) জয় পেলেই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের বাঁধা পেরুবে রিয়াল মাদ্রিদ। এমন পরিসংখ্যান নিয়েই মঙ্গলবার সাইপ্রাসের দল অ্যাপোয়েল নিকোশিয়ার মুখোমুখি হয় জিনেদিন জিদানের দল। তবে শুধু জয় নয়, যেন নিজেদের গোল-খরার ক্ষুধা মেটালেন রোনালদো-বেনজেমারা। তাদের দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যেই রিয়াল মাদ্রিদ এদিন ৬-০ গোলে বিধ্বস্ত করে পুঁচকে অ্যাপোয়েল নিকোশিয়াকে।

এর ফলে প্রায় চার দশক পর চ্যাম্পিয়ন্স লিগ কিংবা ইউরোপিয়ান কাপের অ্যাওয়ে ম্যাচে সবচেয়ে বড় ব্যবধানের জয়ের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ। এর আগে ১৯৭৮ সালের সেপ্টেম্বরে প্রোগ্রেস নাইদারকোর্নের বিপক্ষে পাওয়া অ্যাওয়ে ম্যাচের জয়টা ছিল ৭-০ গোলের বড় ব্যবধানে!

অথচ নিকোশিয়ার বিপক্ষে ম্যাচের আগেও ফর্মহীনতার কারণে সমালোচনায় ছিলেন রোনালদো-বেনজেমা। শুধু কি তাই? বেল-নাভাস-কোভাচিচের সঙ্গে নাক ভেঙে ইনজুরির তালিকাটা দীর্ঘ করে রিয়াল সমর্থকদের মনের মধ্যে ভয় ধরিয়ে দিয়েছিলেন অধিনায়ক সার্জিও রামোসও।

তবে সব সমালোচনার জবাব মাঠেই দিলেন জিদানের শিষ্যরা। লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ড্র করার পর চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচেই ফিরলেন স্বরুপে।

শুরুটা করেন লুকা মদরিচ। কি আশ্চার্য! ২০১৬ সালের সেপ্টেম্বরের পর আর কোন গোল না পাওয়া এই মদরিচই প্রথম এগিয়ে দিলেন রিয়াল মাদ্রিদকে। দুর্দান্ত এক ভলিতে।

নিকোশিয়ার বিপক্ষে বিরতিতে যাওয়ার আগে ও তার পরের সময়টাতেই দেখা গেল রিয়ালের ঝড়! মাত্র ১৫ মিনিটের ব্যবধানেই প্রতিপক্ষের জালে পাঁচ গোল। ৩৯ ও ৪৫+১ মিনিটে দুই গোল করেন করিম বেনজেমা। মাঝের ৪১ মিনিটে নাচোর গোল। বিরতিতে যাওয়ার আগেই ফলাফল ৪-০।

এরপরই চিত্রনাট্যে রোনালদো। করিম বেনজেমাকে অ্যাসিস্ট করার পর ৪৯ মিনিটে নিজের প্রথম এবং তার পাঁচ মিনিট পর ব্যক্তিগত দ্বিতীয় গোলটিও করে ফেলেন সিআর সেভেন। এই গোলের সৌজন্যে ২০১৭ সালে তার মোট গোলের সংখ্যা এখন ১৮। শুধু তাই নয়, চ্যাম্পিয়ন্স লিগের যুগে তৃতীয় ফুটবলার হিসেবে শেষ পাঁচ ম্যাচের সবকটিতেই গোল করার রেকর্ড গড়লেন রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগে একই ক্লাবের খেলোয়াড় হিসেবে ৯৭ গোল করে শীর্ষে থাকা মেসিকেও ছাড়িয়ে গেলেন রোনালদো। ইউরোপিয়ান আসরে সিআর সেভেনের মোট গোল এখন ১১৩। মেসির সঙ্গে তার গোল ব্যবধানটা এখন ১৬।

গত বছরের জানুয়ারিতে রিয়ালের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর টানা দুইবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দিয়েছেন জিনেদিন জিদান। এবার আরও এক রেকর্ড গড়লেন তিনি। এখন পর্যন্ত ২২ বার অংশ নেওয়া রিয়াল মাদ্রিদ তার সবকটিরই গ্রুপ পর্বের বাঁধা পেরিয়েছে।

যদিওবা লা লিগায় এবার বাজে সময় কাটছে বর্তমান চ্যাম্পিয়নদের। ইতোমধ্যেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ।

সূত্র: মেইল অনলাইন

প্রিয় স্পোর্টস/আশরাফ