পাঠকের প্রশ্ন: আস্সালামু আালাইকুম! জনাব, আমি কিছুদিন আগে দুবাই থেকে এসেছি। তবে একটি বড় সমস্যার মধ্যে পড়ে গিয়েছি। যখন দুবাই যাই তখন আমার পুরনো পাসপোর্ট ছিল। দুবাই গিয়ে আমি পাসপোর্ট ডিজিটাল করি কিন্তু ডিজিটাল পাসপোর্টে কোনো ভিসা লাগেনি। এর ফলে আমি ওখানে অবৈধ হয়ে যাই। কিছুদিন আগে আমাকে পুলিশ গ্রেফতার করে এবং দেশে পাঠিয়ে দেয়। দেশে পাঠানোর সময় তারা আমাকে পাসপোর্ট দেখানোর জন্য বললে আমি আমার বন্ধুকে বলি সে যেন পাসপোর্ট জমা দেয়। কিন্তু সে শুধু পুরনো পাসপোর্ট জমা দেয় এবং আমি পুরনো পাসপোর্ট নিয়েই দেশে চলে আাসি। আমার ডিজটাল পাসপোর্ট দুবাই থেকে যায়। এখন আমি জানতে চাই, আমি কি একই পাসপোর্ট নম্বর দিয়ে নতুন পাসপোর্ট বানাবো? বানালে করণীয় কী? নাকি দুবাই থেকে ডিজিটাল পাসপোর্টটি আনাবো? যদি আনাতে চাই তাহলে কীভাবে নিয়ে আসা যায়? এ বিষয়ে বিস্তারিত জানালে খুবই উপকৃত হব।

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে পাঠিয়েছেন: Anis Bin Manik

চাইলে আপনিও যেকোনো প্রশ্ন করতে পারেন আমাদের কাছে। আর নিজের নাম গোপন রাখতে চাইলে প্রশ্ন পাঠাতে পারেন পেজের ইনবক্সে, সঙ্গে লিখে দিতে হবে ‘নাম প্রকাশে অনিচ্ছুক’। আমাদের ফেসবুক পেজ দেখতে এখানে ক্লিক করুন। আর উত্তর জানতে এখানে ক্লিক করুন

স্বাস্থ্য হোক বা সৌন্দর্য, খেলা হোক বা সিনেমা, দাম্পত্য বা প্রেম, অফিসের সমস্যা কিংবা আইনি সমস্যা , বিজ্ঞান হোক বা রাজনীতি, স্কুল-কলেজ হোক বা সামাজিক ও পারিবারিক কোনো সমস্যা, যেকোনো সমস্যা লিখে জানান আমাদের। আপনার হয়ে সমস্যার সমাধান খুঁজে বের করবেন আমাদের ‘প্রিয় বিশেষজ্ঞ পরিবার’। 

আপনার প্রশ্ন, বিশেষজ্ঞের উত্তর। আপনার জন্যই অপেক্ষায় আছি আমরা।