কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফ্লাইওভারের ত্রিমাত্রিক চিত্র। ছবি : সংগৃহীত

রাজশাহীতে ফ্লাইওভার ও চার লেনের রাস্তা নির্মাণের চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৮, ২২:২৫
আপডেট: ১৮ জানুয়ারি ২০১৮, ২২:২৫

(প্রিয়.কম) রাজশাহী শহরের যানজট নিরসনে ফ্লাইওভারচার লেনের রাস্তা নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর হয়েছে। ১৮ জানুয়ারি, বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের জিআইজেড সভাকক্ষে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমানের স্বাক্ষরিত এক ই-মেইল বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে মোহনপুর, রাজশাহী থেকে নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

রাজশাহী সিটি করপোরেশনের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার। রাস্তা নির্মাণের চুক্তি স্বাক্ষর করেন নির্মাণকারী প্রতিষ্ঠান MBIL-RE(JV)-এর পরিচালক তৌরিদ আল মাসুদ এবং ফ্লাইওভার নির্মাণের চুক্তি স্বাক্ষর করেন ডেইনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খোরশেদ আলম। প্রকল্পের সার্বিক তথ্য উপস্থাপন করেন প্রধান প্রকৌশলী আশরাফুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, 'রাজশাহী সিটি কর্পোরেশনের কার্যক্রমে আজ একটি ঐতিহাসিক দিন। আমাদের দেশের মাটি ও মানুষ দুটিই মূল্যবান সম্পদ। মাটি আমাদের সীমিত কিন্তু মানুষ অঢেল। ভবিষ্যতে প্রকৌশলীদের মাথায় পরিকল্পনা রাখতে হবে জমি বাঁচিয়ে বিকল্প পদ্ধতিতে ফ্লাইওভার তৈরি করা। কারণ জমি সীমিত হওয়ায় এটি আমাদের প্রয়োজনীয় হয়ে পড়েছে।'

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। ছবি : সংগৃহীত

এ সময় তিনি ঠিকাদারদের উদ্দেশে বলেন, 'কাজের গুণগতমান বজায় রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের বাস্তবায়ন কাজ সমাপ্ত করতে হবে।' ২০৫০ সালের মধ্যে রাজশাহীকে আধুনিক নগরীতে পরিণত করতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

উল্লেখ্য, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনে বাস্তবায়নাধীন এ প্রকল্পে ব্যয় হবে ১৮২ কোটি ৬৮ লক্ষ টাকা। এ প্রকল্পের আওতায় নগরীর রাস্তার জন্য প্রথম পর্যায়ে ২০ কোটি টাকা এবং দ্বিতীয় পর্যায়ে সংশোধিত ২৪ কোটি টাকা এবং বুধপাড়া রেলক্রসিং স্থানে ফ্লাইওভার নির্মাণে ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা এবং অবশিষ্ট টাকা জমি অধিগ্রহণ ও ভৌত অবকাঠামো নির্মাণে ব্যয় হবে। 

প্রিয় সংবাদ/নোমান/আজাদ চৌধুরী