কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকা ডায়নামাইটসের হয়ে বল করছেন শহীদ আফ্রিদি। ছবি: প্রিয়.কম

আফ্রিদির কাছেই হারল রাজশাহী কিংস

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৭, ১৭:০৭
আপডেট: ১৮ নভেম্বর ২০১৭, ১৭:০৭

(প্রিয়.কম) ব্যাটিংয়ে তোপ দেগেছিলেন এভিন লুইস ও কাইরন পোলার্ড। বল হাতে চার উইকেট নিয়ে চমক দেখালেন পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদি। সঙ্গে তিন উইকেট পাওয়া পেসার আবু হায়দার রনির অবদানও কম নয়। সবমিলিয়ে শনিবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬৮ রানের বিশাল ব্যবধানে হার মেনেছে গেলবারের রানার্সআপ দল রাজশাহী কিংস। ২০২ রানের জবাবে ১৩৩ রানেই গুটিয়ে গেছে রাজশাহী।

২০ ওভারে ২০২ রান। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ড্যারেন স্যামির রাজশাহীর জন্য লক্ষ্যটা খুব সহজ ছিল না। বিশেষ করে মাত্র ১১ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়েছিল মুশফিকুর রহিম-রনি তালুকদাররা। সেখান থেকে বের করে আনার চেষ্টা করেছিলেন মমিনুল হক ও জাকির হোসেন। গড়েছিলেন ৪৯ রানের অনবদ্য জুটি। কিন্তু শেষ রক্ষা হয়নি। পাকিস্তানের সাবেক অধিনায়ক  আফ্রিদিই মুমিনুলকে ক্যাচ আউটের ফাঁদে ফেলে ব্যক্তিগত ১৫ রানের মাথায় সাজঘরে ফেরালেন।

এরপর শুরু হল নিয়মিত বিরতিতে উইকেট হারানো। দলীয় ৭১ ও ৭২ রানে যথাক্রমে জাকির (৩৬) ও মুশফিকুর রহিমকে (২) হারায় রাজশাহী। দুটি উইকেটই নিয়েছেন আফ্রিদি। পরবর্তীতে মেহেদী হাসান মিরাজকেও (১০) ফিরিয়েছেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শনিবারের ম্যাচ দিয়ে এবারের আসর শুরু করা আফ্রিদি যেন টের পাইয়ে দিলেন এখনও ফুরিয়ে যাননি তিনি। অন্যপাশে একাই তিন উইকেট নিয়ে আবারও আলোচনায় এলেন বাঁ-হাতি আবু হায়দার রনি। ডায়নামাইটসের হয়ে পাঁচ ম্যাচে ১০ উইকেট নিয়ে দারুণ সময় কাটাচ্ছেন তিনি।

অন্যদিকে, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও ঝুলিতে ভরেছেন দুই উইকেট। ডায়ামাইটসের এই বাঁহাতি অধিনায়ক ফিরিয়েছেন প্রতিপক্ষ দলের অধিনায়ক স্যামি (৯) ও জেমস ফ্রাঙ্কলিনকে (২)।

এর আগে টসে হেরে আগে ব্যাট করতে নামা ঢাকা নির্ধারিত ২০ ওভারে ওপেনার এভিন লুইসের ঝড় তোলা ৬৫ রানের ইনিংসে ভর করে দারুণ শুরু পায়। মাত্র ৩৮ বল খেলে এই রান করেন তিনি। মাঝখানে ব্যাট হাতে খানিকটা বিপর্যয়ের মুখে পড়েছিল বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু মিডল অর্ডারে সামাল দেন শ্রীলঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা (২৮)। সঙ্গে কাইরন পোলার্ডের ২৫ বলে ৫২ রানের অপরাজিত ইনিংস রান পাহাড়ে নিয়ে যায় সাকিবের দলকে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটের বিনিমনে ২০১ রান তুলতে সমর্থ হয় ডায়নামাইটস।

বল হাতে রাজশাহীর হোসেন আলী সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া ডানহাতি স্পিনার মেহেদী হাসান মিরাজ নিয়েছেন দুইটি উইকেট।  

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ