কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফরহাদ রেজার বলে আউট হয়ে মাঠ ছাড়ছেন মোহাম্মদ মিথুন। ছবি: প্রিয়.কম

প্রথম জয়ের দেখা পেতে রাজশাহীর চাই ১৩৫ রান

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৭, ১৫:১২
আপডেট: ১১ নভেম্বর ২০১৭, ১৫:১২

(প্রিয়.কম) সিলেট পর্ব শেষে শনিবার মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢাকা পর্বের খেলা। দিনের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নামে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৩৪ রান করেছে রংপুর। ইনজুরির কারণে দলে নেই রাজশাহীর নিয়মিত অধিনায়ক ড্যারেন স্যামি। তার পরিবর্তে অধিনায়কত্ব করছেন মুশফিকুর রহিম। 

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইনিংসের তৃতীয় বলেই মেহেদী হাসান মিরাজকে উড়িয়ে মারতে যান ওপেনার জনসন চার্লস। লেগ স্টাম্পে পিচ করা সেই বলে হাঁকাতে গিয়ে ওয়াইড লং অনে ম্যালকম ওয়ালারের হাতে ক্যাচ দেন ডানহাতি এই ক্যারিবিয়ান ওপেনার। দলীয় ৩২ রানে ফরহাদ রেজার বলে মিরাজের হাতে ক্যাচ দেন অ্যাডাম লিথ। পাঁচ বলে চার রান করেন রংপুরের এই ইংলিশ রিক্রুট।

এক রানের ব্যবধানে ফিরে যান মোহাম্মদ মিথুনও। প্রথম উইকেটের পতনের পর মাঠে নেমেই আক্রমণাত্মক ব্যাটিং করেন তিনি। দুই চার ও এক ছয়ে ১৫ বলে ১৮ রান করা মিথুনকে ফেরান সেই ফরহাদ রেজাই। চার ওভারে প্রথম তিন উইকেট যাওয়ার পর দলের হাল ধরেন শাহরিয়ার নাফিস ও রবি বোপারা। সিঙ্গেল-ডাবলসে জোর দিয়ে চতুর্থ উইকেটে দু’জন যোগ করেন ৪৯ রান।

নাফিসকে ফিরিয়ে সম্ভাবনাময় এই জুটি ভাঙেন কেসরিক উইলিয়ামস। দুই চারে ৩১ বলে ২৩ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান। দলীয় ১০০ পেরোনোর আগেই পঞ্চম উইকেট হারায় রংপুর। ৯৪ রানে জেমস ফ্রাঙ্কলিনের বলে মুমিনুলের হাতে ক্যাচ দেন থিসারা পেরেরা। সতীর্থদের আসা যাওয়ার মিছিলে ব্যাট হাতে একপ্রান্ত আগলে রাখেন বোপারা। তিন চার ও দুই ছয়ের মারে ৪৯ বলে হাফ সেঞ্চুরি করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। বোপারা ৫৪ ও জিয়াউর রহমান অপরাজিত থাকেন ১১ রানে। এই দু’জনের ৪০ রানের জুটিতে ১৩০ পেরোয় রংপুরের সংগ্রহ।

একটি করে উইকেট নেন মিরাজ, ফ্রাঙ্কলিন ও উইলিয়ামস। সর্বোচ্চ দুই উইকেট পেয়েছেন ফরহাদ রেজা।

প্রিয় স্পোর্টস/আশরাফ