কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্রডকমের প্রস্তাব প্রত্যাখান করল কোয়ালকম।

ব্রডকমের ১০ হাজার ৩০০ কোটি ডলারের প্রস্তাব নাকচ করে দিল কোয়ালকম

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৭, ১০:৩৯
আপডেট: ১৪ নভেম্বর ২০১৭, ১০:৩৯

(প্রিয়.কম) কোয়ালকমকে অধিগ্রহণ করতে দশ হাজার তিনশ কোটি ডলারের প্রস্তাব ঘোষণা করেছিল ব্রডকম। তবে ১৩ নভেম্বর সোমবার এই প্রস্তাব নাকচ করে দিয়েছে মার্কিন সেমিকন্ডাক্টর প্রতিষ্ঠান কোয়ালকম। প্রতিষ্ঠানটি জানিয়েছে, প্রস্তাবটিতে নাটকীয়ভাবে মার্কিন প্রতিষ্ঠানের জন্য যথার্থ মূল্যের থেকে অনেক কম মূল্য নির্ধারণ করা হয়েছে।

কোয়ালকমের পরিচালক টম হোর্টন একটি বিবৃতিতে বলেন, ‘একটি পর্যালোচনা করার পরে আমাদের আর্থিক এবং আইনি পরামর্শদাতাদের সঙ্গে আলোচনা করে ব্রডকমের প্রস্তাব নাটকীয়ভাবে কম মূল্য নির্ধারণ করায় অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে সিদ্ধান্তে উপনীত হয়েছে বোর্ড’। 

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, কোয়ালকমের প্রতি শেয়ারের জন্য ৭০ মার্কিন ডলার প্রস্তাব করেছে ব্রডকম। এছাড়া ব্রডকম বর্তমানে নেটওয়ার্কিং প্রতিষ্ঠান ব্রোকেইডকে কিনতে সরকারি অনুমোদনের অপেক্ষায় রয়েছে। অন্যদিকে, কোয়ালকম সেমিকন্ডাকটর নির্মাতা প্রতিষ্ঠান এনএক্সপি সেমিকন্ডাকটরস কিনতে আলোচনা চালাচ্ছে। এ বিষয়ে ব্রডকম এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি। 

ব্রডকম এবং কোয়ালকম উভয় প্রতিষ্ঠানের শীর্ষ গ্রাহক টেক জায়ান্ট অ্যাপল। চলতি মাসের শুরুতে এই প্রতিষ্ঠান দুটির রেকর্ড চুক্তির বিষয়টি প্রথম প্রকাশিত হয়। 

সূত্র: রয়টার্স

প্রিয় টেক/আশরাফ