কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি সংগৃহীত

রাজধানীতে গণপরিবহন চলাচল শুরু

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০১ মার্চ ২০১৭, ১০:৪৪
আপডেট: ০১ মার্চ ২০১৭, ১০:৪৪

দুই দিনের সীমাহীন দুর্ভোগের শেষ হতে শুরু হয়েছে বুধবার দুপুরে। ছবি: ফোকাস বাংলা

(প্রিয়.কম) পরিবহন শ্রমিকদের দুই দিনের নৈরাজ্যে রাজধানীতে সীমাহীন দুর্ভোগের পর বুধবার দুপুরের পর থেকে সীমিত আকারে যান চলাচল শুরু হয়েছে।

১ মার্চ বুধবার রাজধানীর অভ্যন্তরীণ রুটগুলোতে বিকেল তিনটার পর থেকে যান চলাচল শুরু হয়।

রাজধানীর মতিঝিলের বিআরটিসি ভবনে পরিবহন মালিক-শ্রমিকদের চারটি সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে নৌমন্ত্রী শাজাহান খানের বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানানোর পর যান চলাচল শুরু হয়।

এদিকে দূরপাল্লার বাস চলাচল শুরু না হলেও কাউন্টারগুলো খুলতে শুরু করেছে। সন্ধ্যার পর থেকে বাস চলাচল স্বাভাবিক হযে আসবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহতের ঘটনায় করা হত্যা মামলায় চালক জামির হোসেনের যাবজ্জীবন সাজার রায় হয় ২২ ফেব্রুয়ারি। এর প্রেক্ষিতে প্রথমে চুয়াডাঙ্গায় ২৪ ফেব্রুয়ারি এবং পরে খুলনা বিভাগের ১০ জেলায় ২৫ ফেব্রুয়ারি শনিবার ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিক ও মালিকরা। দু’দিন পরিবহন ধর্মঘট চলার পর সোমবার প্রশাসনের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা এলেও পরে শ্রমিক নেতারা কর্মসূচি বহাল রাখার কথা বলেন। 

এর মধ্যে ঢাকার সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে ২৭ ফেব্রুয়ারি সোমবার ঢাকার আদালতে ট্রাকচালক মীর হোসেনের ফাঁসির রায় হলে ওই দিন রাতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সারা দেশে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে চলে যায়। 

এর ফলে ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল থেকে সারা দেশে গণপরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। এ পরিবহন ধর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে রাজধানী ঢাকাসহ সারা দেশ।

প্রিয় সংবাদ/জন/সোহেল