কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এডিনসন কাভানি ও নেইমার। ছবি: সংগৃহীত

নেইমার নয় জিতলেন কাভানি!

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩০
আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩০

(প্রিয়.কম) গেল রোববার লিঁও’র বিপক্ষে ফরাসি লিগের ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে ফ্রি-কিক দেওয়া নিয়েই মাঠেই দ্বন্দ্ব লেগে যায় নেইমার ও এডিসন কাভানির মধ্যে। রেকর্ড পরিমান ২২২ মিলিয়ন ইউরো দিয়ে নেইমারকে কিনে আনলেও, এই দ্বন্দ্বের দ্রুত সমাধানের দিকে এগিয়ে যাওয়া পিএসজির কর্তারা এবার নেইমারকে নয় এগিয়ে রাখলেন কাভানিকেই।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, পিএসজির পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, ক্লাবের হয়ে কাভানিই পেনাল্টি কিক নেবেন। যাতে ভবিষ্যতে আর কোনো ঝামেলা না হয়, সে লক্ষ্যেই এমন সিদ্ধান্ত।

নেইমার-কাভানি দ্বন্দ্বে কিছু দৃশ্য।

নেইমার-কাভানি দ্বন্দ্বে কিছু দৃশ্য। ছবি: সংগৃহীত

রোববারের ম্যাচে ফ্রি-কিক নিতে এগিয়ে আসেন কাভানি। কিন্তু জাতীয় দলের সতীর্থ দানি আলভেজ বল নিয়ে বাড়িয়ে দেন নেইমারকে। ব্যাপারটি পছন্দ হয়নি কাভানির। মাঠেই বেশ রাগান্বিত হয়ে পড়েন এই উরুগুয়ে ফরোয়ার্ড। এর কয়েক মিনিট পর (ম্যাচের৭৯তম মিনিটে) পিএসজি আবারও পেনাল্টি পায়। নেইমার স্পট-কিক নেয়ার চেষ্টা করলে কাভানি বাঁধা দেয়। নিজেই এগিয়ে আসেন কিক নিতে। এটি নিয়ে নেইমার বেশ অসন্তোষ প্রকাশ করেন এবং মাঠেই তর্ক শুরু করেন। নেইমারকে শান্ত করে বল কাভানিকে দেওয়া হলেও তিনি স্পট-কিক থেকে গোল করতে ব্যর্থ হন।

পিএসজি কর্তৃপক্ষ আশা করেছিল নেইমার এবং কাভানি নিজেদের মধ্যে ঝামেলা মিটিয়ে ফেলবেন। কিন্তু তা না হয়ে ঝামেলা বেড়েই চলেছে। ম্যাচ শেষে ড্রেসিং রুমেও দুজনের মধ্যে বাগবিতণ্ডা হয়। এমনকি নেইমার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার থেকে নাপোলির সাবেক ফরোয়ার্ডকে ‘আনফলো’ করে দেন।

নেইমার-কাভানি নিজেদের কোন মধ্যে সুরাহা না করায় পিএসজিকেই সিদ্ধান্ত নিতে হয়েছে। ক্লাবের সিনিয়র খেলোয়াড় হিসেবে কাভানিই পেনাল্টি কিক নেবেন বলে ঘোষণা দেয় ফরাসি জায়ান্টরা।

ফরাসি সংবাদমাধ্যমগুলোর খবর অনুযায়ী, সোমবার নেইমার এবং কাভানির সঙ্গে একান্ত বৈঠক করেছেন পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি। এরপরই এই সিদ্ধান্ত নেয় ক্লাব কর্তৃপক্ষ।

প্রিয় স্পোর্টস/আশরাফ