কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কান ফুটো করার পর কিছুদিন দুল পরতে ব্যথা লাগতে পারে। ছবি: নূর

প্রিয় টিপস ৩১ ডিসেম্বর, ২০১৭: কানের দুল পরতে গিয়ে ব্যথা পাচ্ছেন?

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০১৭, ০৯:৫০
আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৭, ০৯:৫০

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা আপনাদের নিত্যদিনের কাজে লাগে খুব। তারই ধারাবাহিকতায় আজ রইলো দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি টিপস। পড়েই দেখুন, হয়তো ভীষণ কাজে লেগে যাবে আপনারও।

অন্য কোন গহনা পরা হোক না হোক, ছোট্ট একটা কানের দুল নিয়ম করে পরেন বেশিরভাগ নারীই। অনুষ্ঠানে গেলেও একটি জমকালো কানের দুলেই সাজ অনেকটা পরিপূর্ণ হয়ে যায়। তবে অনেকেই আছেন যারা খুব একটা কানের দুল পরেন না। অনেক দিন পর পর অনুষ্ঠানে যাবার আগে যখন কানের দুল পরতে যান, তখন ব্যথা লাগে, বেশিক্ষণ পড়ে থাকলে কান ব্যথা করে, ফুলে যায় বা চুলকায়। নতুন নতুন কান ফুটো করার পরেও কানের দুল পরতে অনেকেরই কষ্ট হয়। কারণ যেটাই হোক না কেন, আমাদের সবার বাড়িতেই এমন একটি জিনিস আছে যা ব্যবহার করলে কানের দুল পরতে আর কষ্ট হবে না। 

vaseline

হ্যাঁ, তা হলো ভ্যাসেলিন। খুবই সহজ একটি সমাধান, কিন্তু তা বেশ কার্যকরী। কানের দুলের হুক বা যে অংশটি কানের ফুটোয় ঢুকাতে হয় তাতে ভালো করে ভ্যাসেলিন মেখে নিন। এরপর তা পরতে অনেক সহজ হয়ে যাবে। শুধু তাই নয়, যারা অ্যালার্জির কারণে দুল পরতে পারেন না তাদেরও কষ্ট কম হবে ভ্যাসেলিন ব্যবহারে।

প্রিয় লাইফ/ আর বি