কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিখুঁত মেকআপ করতে অনেক রকমের ব্রাশ দরকার হয়। মডেল: নাতাশা, ছবি: রিপন

প্রিয় টিপস ২২ অক্টোবর, ২০১৭: নিজেই তৈরি করে নিন ফ্যান ব্রাশ

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৭, ১১:৩৭
আপডেট: ২২ অক্টোবর ২০১৭, ১১:৩৭

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা আপনাদের নিত্যদিনের কাজে লাগে খুব। তারই ধারাবাহিকতায় আজ রইলো দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি টিপস। পড়েই দেখুন, হয়তো ভীষণ কাজে লেগে যাবে আপনারও।

মেকআপ করতে অনেক উপকরণই ব্যবহার হয়, আর সেসব ত্বকে প্রয়োগের জন্য দরকার হয় বিভিন্ন রকমের ব্রাশ। যারা হালকা মেকআপ করেন, তার হয়তো দুয়েকটার বেশি ব্রাশ ব্যবহার করেন না। কিন্তু যারা একটু ভারী মেকআপ করতে পছন্দ করেন, বেশ কিছু প্রোডাক্ট নিখুঁতভাবে অ্যাপ্লাই করতে চান তাদের বেশকিছু ব্রাশ দরকার পড়ে। ফ্যান ব্রাশ হলো তেমন একটি ব্রাশ যা দিয়ে বেশ কিছু কাজ একসাথে করা যায়। ব্লাশ বা ব্রঞ্জার দেওয়া, মেকআপের ছোটখাটো ভুল ত্রুটি ঠিক করা, পাউডার ফাউন্ডেশন প্রয়োগ এমনকি ফেস মাস্ক প্রয়োগ করতেও তা কাজে আসে। হাতের কাছে হয়ত আপনার ফ্যান ব্রাশটি নেই অথবা তা ব্যবহারের অনুপযোগী হয়ে গেছে, তখন কী করবেন? চলুন দেখে নিই সাধারণ পাউডার ব্রাশকেই ফ্যান ব্রাশে রূপান্তরিত করে নেবার ছোট্ট ট্রিকটি।

fan brush

এর জন্য আপনার দরকার হবে শুধুই একটি চুলের কালো ক্লিপ। এই ক্লিপ দিয়ে ব্রাশের গোড়ার দিকটা আটকে নিন। এতে ব্রাশটা ছড়িয়ে যাবে একদম ফ্যান ব্রাশের মতোই। আর ব্যবহারের পর ক্লিপ খুলে নিয়ে তা পরিষ্কার করতে ভুলবেন না যেন।