কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তেলের দাগ দূর করতে মোটেও কোনো ঝামেলা পোহাতে হবে না।

প্রিয় টিপস ১৪ অক্টোবর, ২০১৭: কাপড় থেকে তেলের দাগ দূর করুন মাত্র ১৫ মিনিটে!

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৭, ১০:৩৯
আপডেট: ১৪ অক্টোবর ২০১৭, ১০:৩৯

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা আপনাদের নিত্যদিনের কাজে লাগে খুব। তারই ধারাবাহিকতায় আজ রইলো দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি টিপস। পড়েই দেখুন, হয়তো ভীষণ কাজে লেগে যাবে আপনারও।

রান্না করা, সালাদ তৈরি বা ভর্তা তৈরির সময়ে তো অবশ্যই তেল দরকার হয়। তবে এই তেল অসাবধানে কাপড়ে লেগে গেলেই আর ঝামেলার শেষ নেই। কাপড় থেকে তেলের দাগ দূর করা মোটেই সহজ কথা নয়। সাধারণ উপায়ে ধোয়া হলেও তেলের দাগ বা গন্ধ কোনোটাই যেতে চায় না। পোশাক আশাক বা টেবিল ক্লথে এভাবে তেল পড়লে অনেকেই ভাবেন শখের কাপড়টা এবার ফেলে দিতে হবে! না, এত চিন্তার কিছু নেই। চলুন দেখে নিই কাপড় থেকে তেলের দাগ দূর করার একদম সহজ একটি উপায়।

এর জন্য আপনার খুব দ্রুত কাজ করতে হবে বটে। কাপড়ে তেল পড়ার পর কোনোভাবেই দেরি করা যাবে না। টেবিল ক্লথ হোক আর পরনের কাপড়, এটাকে টানটান করে মেলে তেলের ওপর ভালো করে কর্ন ফ্লাওয়ার ছিটিয়ে দিতে হবে। এবার এটাকে এভাবেই রেখে দিতে হবে ১৫ মিনিট। এ সময়ের পর ভ্যাকুয়াম ক্লিনার দিয়ে অথবা একটা ব্রাশ দিয়ে ঝেড়ে ফেলুন কর্ন ফ্লাওয়ার। দরকার মনে করলে কাজটি আরেকবার পুনরাবৃত্তি করুন। একদম দূর হয়ে যাবে তেলের দাগ, ধোয়ার ঝামেলা ছাড়াই!

সম্পাদনা : রুমানা বৈশাখী